ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

জেলা পরিষদ নির্বাচন: ফুলবাড়ীতে শান্তিপুর্ণভাবে ভোট গ্রহন সম্পন্ন

মেহেদী হাসান, ফুলবাড়ী, দিনাজপুর | আপডেট: সোমবার, অক্টোবর ১৭, ২০২২

জেলা পরিষদ নির্বাচন: ফুলবাড়ীতে শান্তিপুর্ণভাবে ভোট গ্রহন সম্পন্ন
দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে জেলা সদর সহ ১৩টি উপজেলার ন্যায় ফুলবাড়ীতে উৎসব মুখুর পরিবেশে শান্তিপুর্ণ ও সুশৃঙ্খলভাবে জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহন সম্পন্ন হয়েছে।

উপজেলা পরিষদ সভাকক্ষে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহন চলে।

ফুলবাড়ী উপজেলার সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত জেলা পরিষদের ৯নং ওয়ার্ড।

এই ওয়ার্ড পুরুষ সদস্য পদে তিনজন ও নারী সদস্য পদে দুইজন প্রতিদ্বন্দীতা করেছেন।

এর মধ্যে ফুলবাড়ী উপজেলায় অনুষ্ঠিত নির্বাচনের বেসরকারী ফলাফল অনুযায়ী চেয়ারম্যান পদে দেলোয়ার হোসেন (আনারস) প্রতিক নিয়ে ৭১ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী তৈয়ব উদ্দিন চৌ: (মোটরসাইকেল) প্রতিক নিয়ে ৩১ ভোট এবং আজিজুল ইমাম চৌ: (চশমা)প্রতিক নিয়ে ০৫ ভোট পেয়েছেন। 

পুরুষ সদস্য পদে, শফিকুল ইসলাম বাবু (তালা) প্রতিক নিয়ে ৭১ ভোট পেয়ে বেসরাকীভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রভাষক আবু শহীদ (বৈদুতিক পাখা) প্রতিক নিয়ে ৩৪ ভোট পেয়েছেন এবং মশিউর রহমান (অটো রিক্সা) প্রতিক নিয়ে ০২ভোট পেয়েছেন।

মহিলা সদস্য পদে, হাসিনা পারভিন (ফুটবল) প্রতিক নিয়ে ৮১ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী লতিফা বেগম (হরিন) প্রতিক নিয়ে ২৬ ভোট পেয়েছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন দায়ীত্ব প্রাপ্ত উপজেলা রিটানিং কর্মকর্তা,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমশের আলী মন্ডল।

দিনাজপুর জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোঃ শাহিনুর রহমান প্রামানিক জানিয়েছেন, নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জন, সাধারণ সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত নারী আসনে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম-এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

তিনি আরো জানান, সুষ্ঠু ও শাস্তিপুর্ণভাবে ভোটগ্রহণের জন্য প্রতিটি ভোট কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেডসহ অতিরিক্তি আইন শৃংখলা রক্ষা বাহিনী দায়ীত্ব পালন করেছেন।

দিনাজপুর জেলায় মোট ভোটার ১ হাজার ৪৭৯ জন ভোটার । এর মধ্যে ফুলবাড়ীতে ১০৭ জন।