ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪ |

EN

জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হতে যাচ্ছেন লাকসামের দুই প্রার্থী

লাকসাম, কুমিল্লা প্রতিনিধি | আপডেট: শনিবার, সেপ্টেম্বর ১৭, ২০২২

জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হতে যাচ্ছেন লাকসামের দুই প্রার্থী
কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে লাকসাম অঞ্চলের দুইটি ওয়ার্ডে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে একাধিক প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করায় লাকসামের দুই প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হতে যাচ্ছেন।

এরা হলেন- ১৩ নং (লাকসাম) ওয়ার্ডে সাধারণ সদস‍্য পদপ্রার্থী মেজর (অব.) হাবিবুর রহমান মজুমদার ও ৫ নং (লাকসাম, মনোহরগঞ্জ, লালমাই) ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস‍্য পদপ্রার্থী এডভোকেট তানজিনা আক্তার। তবে এই দুই ওয়ার্ডের প্রার্থীর মনোনয়ন বাতিল হলে পরবর্তীতে পূনরায় বিধি মোতাবেক ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 

কুমিল্লা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে পাওয়া তথ্যে জানা যায়, ১৩ নং ওয়ার্ড (লাকসাম) থেকে মেজর (অব.) হাবিবুর রহমান মজুমদার ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫ নং ওয়ার্ড (লাকসাম, মনোহরগঞ্জ, লালমাই) থেকে এডভোকেট তানজিনা আক্তার মনোনয়নপত্র জামা দিয়েছেন। তাদের বিপরীতে লাকসাম অঞ্চলের এই দুই ওয়ার্ডে আর কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেননি। এই দুই ওয়ার্ডে একজন করেই মনোনয়নপত্র দাখিল করেছেন।

কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মঞ্জুরুল আলম জানান, যেসব ওয়ার্ডে একাধিক প্রার্থী নেই সেই ওয়ার্ডের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে বৈধ ঘোষণা হলে ওই ওয়ার্ডে নির্বাচনের প্রয়োজন হবে না। তবে কোন কারণে কারও মনোনয়নপত্র বাতিল হলে তাতে আপিলের সুযোগ রয়েছে। কিন্তু আপিলেও একক প্রার্থী থাকা কোন ওয়ার্ডে মনোনয়নপত্র বৈধ ঘোষণা না হলে বিধি মোতাবেক ওইসব ওয়ার্ডে পরবর্তীতে নির্বাচন অনুষ্ঠিত হবে। 

এদিকে, তফসিল অনুযায়ী আগামী ১৮ সেপ্টেম্বর মনোনয়ন বাছাই, ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ এবং ১৭ অক্টোবর ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে এবার ভোটার রয়েছে ২ হাজার ৬৮০ জন।