ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪ |

EN

পিরোজপুরে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬, সদস্য পদে ৪৭ জনের মনোনয়নপত্র দাখিল

বিশেষ প্রতিবেদক | আপডেট: শুক্রবার, সেপ্টেম্বর ১৬, ২০২২

পিরোজপুরে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬, সদস্য পদে ৪৭ জনের মনোনয়নপত্র দাখিল
পিরোজপুরে জেলা পরিষদ নির্বাচনে বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর মনোনয়ন জমাদানের শেষ দিনে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন। পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় সমর্থন পেয়েছেন জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদিকা এবং পৌর আওয়ামী লীগের সদস্য সালমা রহমান হ্যাপি। বৃহস্পতিবার বেলা ১১ টায় পিরোজপুর জেলা প্রশাসক ও নির্বাচনের রিটর্নিং অফিসার মোহাম্মদ জাহেদুর রহমানের কাছে তার মনোনয়নপত্র দাখিল করা হয়। এছাড়া একই দিন মনোনয়ন পত্র জমা দেন জেলা পরিষদের সদ্য বিদায়ী চেয়ারম্যান, বর্তমান জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মহারাজ। বিগত জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য সাবেক সাংসদ অধ্যক্ষ মোঃ শাহ আলমকে পরাজিত করে মহিউদ্দিন মহারাজ বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন জেলার ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য আবদুল্লাহ আল মাসুদ, স্বরূপকাঠী উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মোসাঃ হাসিনা মনি, পিরোজপুর সদর উপজেলার শহিদুজ্জামান সিকদার এবং মোঃ আমির হোসেন খান। এছাড়া সাধারণ সদস্য পদে (পুরুষ) ৩৪ জন এবং সংরক্ষিত (নারী) সদস্য পদে ১৩ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন বলে নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান খলিফা।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সালমা রহমান হ্যাপি বলেন, ‘বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। চেয়ারম্যান নির্বাচিত হয়ে আমি জেলা পরিষদের সব সদস্যের নিয়ে তৃণমূল পর্যায়ে সুসম উন্নয়ন করতে চাই’। তিনি স্বাধীনতা যুদ্ধে তৎকালিন পিরোজপুর মহকুমা ছাত্রলীগের সভাপতি শহীদ ওমর ফারুকের ছোট বোন।

অপরদিকে পিরোজপুর জেলা পরিষদের বর্তমান জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মহারাজ বললেন, ‘আমি গত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছি, এবারও করবো। বিগত নির্বাচনে স্থানীয় সরকারের নির্বাচিত সদস্যরা বিপুল ভোটে আমাকে নির্বাচিত করেছেন। আমি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগে মানুষ জেলা পরিষদের উন্নয়ন সম্পর্কে কিছুই জানত না। বিগত সময়ে আমার কাজে জেলা পরিষদের ভাবমূর্তি অনেক উজ্জ্বল হয়েছে। গ্রাম পর্যায়ে জেলা পরিষদের অনেক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হয়েছে। যার সুফল ভোগ করছেন সাধারণ মানুষ। আমি মানুষের পাশে থেকে কাজ করতে চাই। এবং আমি আশাবাদী এবারের নির্বাচনেও আমি বিপুল ভোটে বিজয়ী হব’।

পিরোজপুর জেলার ৫৪টি ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য, দুই পৌরসভার মেয়র ও কাউন্সিলর এবং ৭ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ মোট ভোটার ৭৪৭ জন।

উল্লেখ্য, আগামি ১৭ অক্টোবর দেশের ৬১টি জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।