ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

নেপালের সঙ্গে সহযোগিতা আরও জোরদার করবে বাংলাদেশ

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: বুধবার, সেপ্টেম্বর ১৪, ২০২২

নেপালের সঙ্গে সহযোগিতা আরও জোরদার করবে বাংলাদেশ
পারস্পরিক স্বার্থের সব ক্ষেত্রে নেপালের সঙ্গে সহযোগিতা আরও সুসংহত করার ওপর গুরুত্ব আরোপ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বাংলাদেশে নেপালের নবনিযুক্ত রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি তার সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কার্যালয়ে সাক্ষাৎ করতে গেলে তিনি এ মন্তব্য করেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এসময় পররাষ্ট্রমন্ত্রী আশাবাদ ব্যক্ত করে বলেন, ঢাকা ও কাঠমান্ডুর মধ্যে বিভিন্ন সেক্টরে চলমান সহযোগিতা সম্প্রসারিত তা নেপালের নতুন রাষ্ট্রদূতের এই মেয়াদেও অনুসরণ করা হবে।

রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি বলেন, বাংলাদেশ ও নেপালের মধ্যে বাণিজ্য, বিদ্যুৎ, সংযোগ, শিক্ষা, পর্যটন এবং যোগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা রয়েছে।

একই সঙ্গে তিনি উভয় দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের প্রয়োজনীয়তার উপর জোর দেন এবং নেপালি পণ্যের ওপর শুল্ক শিথিল করতে বাংলাদেশের সমর্থন চেয়েছেন।

এসময় রাষ্ট্রদূত নিয়মিত আলাপ-আলোচনা এবং দুদেশের মধ্যে শিগগিরই পরবর্তী ফরেন অফিস কনসালটেশন (এফওসি) ধরে রাখার ওপর জোর দেন।

এর আগে নবনিযুক্ত এ রাষ্ট্রদূত ৩১ আগস্ট বঙ্গভবনে আনুষ্ঠানিকভাবে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে তার পরিচয় পত্র পেশ করেন।