ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

ভবনের সামনে পড়ে আছে বাস, ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা

ক্যাম্পাস প্রতিবেদক | আপডেট: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০২২

ভবনের সামনে পড়ে আছে বাস, ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সামাজিক বিজ্ঞান ভবনের সামনে বেশ কয়েকটি অচল বাস দীর্ঘদিন  জায়গা দখল করে পড়ে আছে। ভবনটির সামনে শিক্ষার্থীরা খেলাধুলা করার জন্য জায়গাটি সংকুচিত হয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন নিয়মিত খেলাধুলা করা শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, সামাজিক বিজ্ঞান ভবনের সামনে অচল বাসগুলো থাকার কারণে শিক্ষার্থীরা অবসর সময়ে ভালোভাবে খেলতে পারছে না। এছাড়া বাসটি রাস্তার অনেকটা জায়গা জুড়ে থাকার ফলে যাতায়াতেও অসুবিধার সৃষ্টি করছে। এভাবে গাড়িগুলো ফেলে রাখায় ছোট ক্যাম্পাসের অনেক জায়গা দখল করে রেখেছে সেগুলো। এতে শিক্ষার্থীদের চলাফেরায় বিঘ্ন ঘটছে। 

পরিবহন পুল সূত্রে জানা যায়, বাসের ইঞ্জিনজনিত সমস্যার কারণে বাসগুলো রুটে চালানো যাচ্ছেনা। ক্যাম্পাসের অভ্যন্তরে জায়গা না থাকার কারণে বাসগুলো বাধ্য হয়েই সামাজিক বিজ্ঞান ভবনের সামনে রাখা হয়েছে। 

ক্ষোভ প্রকাশ করে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাসিম আহমেদ বলেন, আমাদের ক্যাম্পাসে মাঠের সীমাবদ্ধতা রয়েছে। কিন্তু যেটুকুতে আমরা খেলাধুলা করার সুযোগ পাই সেখানেও একটি বাস রেখে দিয়েছে যেটা কাম্য নয়। 

সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী সুজন রানা বলেন, অনেকদিন ধরেই লক্ষ্য করছি একটি বাস আমাদের ডিপার্টমেন্টের সামনে রাখা আছে। কিন্তু প্রশাসনের যেন এদিকে কোনো ভ্রুক্ষেপ নেই। বাসটি রাস্তার উপরে রাখার জন্য আমাদের চলাচলে সমস্যা হচ্ছে৷ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি যেন দ্রুত বিষয়টি সমাধান করা হয়। 

পরিবহন পুলের প্রশাসক সিদ্ধার্থ ভৌমিক বলেন, ওখানে রাখা বাসগুলো মেরামতের জন্য আমরা টেকনিকাল কমিটির কাছে সুপারিশ করেছি এবং ট্রেজারার স্যারের সাথেও এ বিষয়ে কথা হয়েছে। খুব দ্রুত গতিতে এর সমাধান হবো।