ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ১, ২০২৪ |

EN

নয়াপল্টনে চলছে যুবদলের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: রবিবার, সেপ্টেম্বর ৪, ২০২২

নয়াপল্টনে চলছে যুবদলের সমাবেশ
নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে নিহত যুবদলকর্মী শাওন প্রধানের ‘হত্যার’ প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করছে বিএনপির অঙ্গসংগঠন যুবদল। পূর্ব ঘোষিত কর্মসূচি হিসেবে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এ সমাবেশের আয়োজন করা হয়।

রোববার (৪ আগস্ট) দুপুর সাড়ে ৩টা থেকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সড়কে পিকআপ ভ্যানে অস্থায়ী মঞ্চে আনুষ্ঠানিকভাবে সমাবেশের কার্যক্রম শুরু হয়।

সরেজমিন দেখা গেছে, দুপুর থেকে রাজধানীসহ আশপাশের জেলা থেকে যুবদলের নেতাকর্মীরা নয়াপল্টন, সেগুনবাগিচা ও কাকরাইল এলাকায় জড়ো হতে থাকে। দুপুর ৩টা থেকে ছোট ছোট মিছিল নিয়ে সমাবেশ স্থলে জড়ো হন তারা। সড়কে আগে থেকেই  নেতাকর্মীদের বসার জন্য কার্পেট বিছানো হয়। নেতাকর্মীরা সবাই সড়কে বসে পড়েন।

এদিকে সড়কে অবস্থান নিয়ে যুবদলের সমাবেশে করার কারণে দুপুর থেকে নয়াপল্টন এলাকায় ভিআইপি সড়কের একপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে পথচারীদের কিছুটা ভোগান্তিতে পড়তে হয়। অন্যদিকে যুবদলের সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন ও ফকিরাপুল ও কাকরাইল এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। এর বাইরে সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও দেখা গেছে।

যুবদল সূত্রে জানা গেছে, সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সমাবশে সভাপতিত্ব করছেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু আর সঞ্চালনা করছেন যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না।