ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুলাই ৬, ২০২৪ |

EN

পুলিশের মোটরসাইকেল ছিনতাই

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০২২

পুলিশের মোটরসাইকেল ছিনতাই

ছবি: সংগৃহীত

পাকিস্তানের বন্দরনগরী থেকে পুলিশের মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে গেল ছিনতাইকারীরা। বুধবার করাচির ডিফেন্স হাউজিং সোসাইটিতে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের বরাতে জিও টিভি এক প্রতিবেদনে জানিয়েছে, মোটরসাইকেলটি রাষ্ট্রীয় মালিকানাধীন। সন্দেহভাজনদের শিগগিরই গ্রেপ্তার করা হবে বলেও আশ্বাস দিয়েছে পুলিশ।

আর আগে গত সপ্তাহে সিন্ধুর মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ এক আইনশৃঙ্খলা সংক্রান্ত বৈঠকে সভাপতিত্ব করার সময় করাচি থেকে রাস্তার অপরাধী সাফ করার নির্দেশনা দিয়েছিলেন। তিনি বলেছিলেন, করাচিকে রাস্তার অপরাধী মুক্ত করা দরকার।

এদিকে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) গোলাম নবী মেমন রাস্তার অপরাধ দমনে পুলিশের বিশেষ পদক্ষেপের কথা উল্লেখ করে বলেছেন, অপরাধীদের মোকাবিলায় পুলিশের টহলের পাশাপাশি গোয়েন্দা ভিত্তিক অভিযান চলছে।

সে সময় আইজিপি রাস্তার অপরাধ দমনে গৃহীত বিশেষ ব্যবস্থা সম্পর্কে মুখ্যমন্ত্রীকে অবহিত করেন। মোবাইল ছিনতাইয়ের ঘটনা হ্রাসের বিষয়ে মুখ্যমন্ত্রীকে অবহিত করে আইজিপি বলেন, পুলিশের টহল এবং গোয়েন্দা তথ্য ভিত্তিক অভিযানের কারণেই এটা সম্ভব হয়েছে।

আইজিপি জানান, চলতি বছরের জুনে করাচিতে ২৬টি এবং জুলাইতে ৮৬টি মোবাইল ছিনতাইয়ের ঘটনা জানতে পেরেছে পুলিশ।

অন্যদিকে জুনে এই প্রদেশে ৪ হাজার ১৯৫টি এবং জুলাইতে ৩ হাজার ৮৪৯টি মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনা রেকর্ড করা হয়েছে।আইজিপি জানান, চলতি বছরের জুনে করাচিতে ২৬টি এবং জুলাইতে ৮৬টি মোবাইল ছিনতাইয়ের ঘটনা জানতে পেরেছে পুলিশ।

অন্যদিকে জুনে এই প্রদেশে ৪ হাজার ১৯৫টি এবং জুলাইতে ৩ হাজার ৮৪৯টি মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনা রেকর্ড করা হয়েছে।