ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪ |

EN

ডেস্কটপের জন্য নেটিভ অ্যাপ আনছে হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক | আপডেট: বুধবার, আগস্ট ১৭, ২০২২

ডেস্কটপের জন্য নেটিভ অ্যাপ আনছে হোয়াটসঅ্যাপ

ছবি: সংগৃহীত

অ্যান্ড্রয়েড ও ম্যাকের জন্য নেটিভ অ্যাপ এনেছে হোয়াটসঅ্যাপ অনেক আগেই। তবে ওয়েব ভার্সনের কোনো অ্যাপ ছিল না সাইটটির। এবার ডেস্কটপের জন্যও নেটিভ অ্যাপ আনছে হোয়াটসঅ্যাপ।

নেটিভ অ্যাপ মূলত একটি বিশেষ মোবাইল ডিভাইসের জন্য একটি অ্যাপ্লিকেশন তৈরি করে এবং এটি ডিভাইসে সরাসরি ইনস্টল করা হয়। নেটিভ অ্যাপস ব্যবহারকারীরা সাধারণত অ্যাপ স্টোরগুলি অনলাইনে বা অ্যাপ মার্কেটপ্লেসে , যেমন অ্যাপল অ্যাপ স্টোর , গুগল প্লে স্টোর ইত্যাদি ইত্যাদি দিয়ে ডাউনলোড করে।

তেমনি হোয়াটসঅ্যাপের ডেস্কটপের জন্য তেমনি এক অ্যাপ আনছে। হোয়াটসঅ্যাপ দাবি করেছে যে উইন্ডোজের জন্য নতুন নেটিভ অ্যাপ নির্ভরযোগ্যতা এবং গতি বাড়াবে। এছাড়াও এটি ডেস্কটপ অপারেটিং সিস্টেমের জন্য ডিজাইন এবং অপ্টিমাইজ করা হয়েছে।

ব্যবহারকারীর হ্যান্ডসেট অফলাইনে থাকলেও মেসেজের নোটিফিকেশন পেতে থাকবে। ডেস্কটপের জন্য নেটিভ অ্যাপে লগইন করার প্রক্রিয়া ওয়েব-ভিত্তিক অ্যাপের মতোই রাখা হয়েছে। কিউআর কোড স্ক্যানিং করে যেভাবে আগে করা হতো সেভাবেই করা যাবে।

কোনো ব্যবহারকারী ডেস্কটপের জন্য নতুন হোয়াটসঅ্যাপ নেটিভ অ্যাপ ডাউনলোড করার পরে, তাদের স্মার্টফোনে তাৎক্ষণিক বার্তাপ্রেরণ অ্যাপ খুলতে হবে। এরপরে অ্যান্ড্রয়েড বা আইফোনের সেটিংসে গিয়ে লিংকড ডিভাইসে ক্লিক করুন।ডেস্কটপের জন্য হোয়াটঅ্যাপ নেটিভ অ্যাপে প্রদর্শিত কিউআর কোড স্ক্যান করুন।

অ্যাপটির বর্তমানে বিটা সংস্করণে আছে। খুব শিগগির এটি সব ব্যবহারকারীদের জন্যই উন্মুক্ত করা হবে। ফলে ব্যবহারকারীদের ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার হবে আর সহজ ও গতিময়।

সূত্র: এনডিটিভি গ্যাজেট