ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুন ২৯, ২০২৪ |

EN

মিশরে গির্জায় আগুন, অন্তত ৪১ জনের মৃত্যু

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: সোমবার, আগস্ট ১৫, ২০২২

মিশরে গির্জায় আগুন, অন্তত ৪১ জনের মৃত্যু

ছবি: রয়টার্স

মিশরে কপটিক খ্রিস্টানদের একটি গির্জায় আগুন লেগে কমপক্ষে ৪১ জনের মৃত্যু হয়েছে। বৈদ্যুতিক দুর্ঘটনা থেকে ছড়িয়ে পড়া ওই আগুনে নিহতের অধিকাংশই শিশু, যাদের মধ্যে অনেকে পদদলিত হয়ে এবং অনেকে ধোঁয়ায় শ্বাস নিতে না পারায় মৃত্যুবরণ করেন। এ ঘটনায় আরও ৪০ জনের মতো আহত হয়েছেন।

রোববার রাজধানী কায়রোর উত্তর-পশ্চিমে গিজা শহরের আবু সিফিন গির্জায় সকাল ৯টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। প্রার্থনায় অংশ নিতে তখন এক হাজারের মানুষ গির্জায় উপস্থিত ছিলেন।

আগুনে গির্জার প্রবেশ পথ বন্ধ হয়ে যায়। আর সেখান থেকেই হুড়োহুড়ি করতে গিয়ে অনেকে পদদলিত হন। দুটি সূত্র জানায়, নিহতদের বেশিরভাগই ছিল শিশু।

প্রার্থনায় অংশ নিতে যাওয়া ইয়াসির মুনির নামের একজন জানান, 'মানুষ গির্জার তৃতীয় ও চতুর্থ তলায় জড়ো হচ্ছিল। তখন দেখি দ্বিতীয় তলা থেকে ধোঁয়া আসছে। মানুষ সিড়ি দিয়ে নামতে হুড়োহুড়ি করে এবং একজন আরেকজনের ওপর পড়ে যেতে থাকে'।

এরপর সজোরে ধুম করে একটি শব্দ শুনি আর দেখি জানালা দিয়ে আগুনের হলকা ধেয়ে আসছে,' বলছিলেন ইয়াসির। ইয়াসির ও তার মেয়ে তখন গির্জার নিচতলায় থাকায় বেরিয়ে আসতে সক্ষম হন বলেও জানান।

মিশরে বৈদ্যুতিক কারণে অগ্নিকাণ্ডের সৃষ্টি হওয়ার ঘটনা নতুন নয়। ২০২০ সালের শেষ দিকে কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবা দেওয়া একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে অন্তত ৭ জনের মৃত্যু হয়।

সূত্র: রয়টার্স