ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

বঙ্গবন্ধু হত্যা নিয়ে এ বছরের মধ্যেই কমিশন গঠন: আইনমন্ত্রী

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: শনিবার, আগস্ট ১৩, ২০২২

বঙ্গবন্ধু হত্যা নিয়ে এ বছরের মধ্যেই কমিশন গঠন: আইনমন্ত্রী

ফাইল ছবি

স্বপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডে জড়িত ষড়যন্ত্রকারীদের খোঁজার বিষয়ে চলতি বছরের শেষ নাগাদ কমিশন চূড়ান্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শনিবার (১৩ আগস্ট) রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

"এস্টাবলিশ পাইলট প্রসেস টু ক্লাসিফাই কেসেস ইন কনসালটেশন উইথ দ্যা জাজেস অব দ্যা লেবার কোর্টস উইথ আ ভিউ টু এড্রেসিং কেস ব্যাকলগস" শিরোনামে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কমিশনের অগ্রগতির বিষয়ে প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ষড়যন্ত্রকারীদের খোঁজার বিষয়ে কমিশনের রুপরেখা তৈরী করেছি। এখন কমিশন গঠন ও এর কার্যপ্রণালী নির্ধারণেরর বিষয়ে সিদ্ধান্ত নেয়া জরুরী। আপনারা জানেন, কোভিড যায় যায় করেও যাচ্ছেনা, বর্তমান বৈশ্বিক অবস্থাও অনুধাবন করছেন। এখানে অর্থনৈতিক বিষয়েও কিছু সিদ্ধান্ত নিতে হচ্ছে। সেজন্য কমিশনের রুপরেখার বিষয়ে নীতিনির্ধারকদের সঙ্গে আলোচনা করা হয়ে উঠছেনা। আশা করছি কিছুদিনের মধ্যে আলোচনায় বসতে পারবো। এই বছর নাগাদ আমরা হয়ত কমিশন চালু করতে পারবো।

এখন রুপরেখাটি প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে। পরে প্রধানমন্ত্রী প্রয়োজনে সংযোজন-বিয়োজনের মাধ্যমে বিষয়টি চূড়ান্ত অনুমোদন করবেন বলেও মন্ত্রী জানিয়েছেন।