ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুলাই ৩, ২০২৪ |

EN

আদিবাসীদের যোগ্যতার ভিত্তিতে কর্মসংস্থান হচ্ছে - পলক

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বুধবার, আগস্ট ১০, ২০২২

আদিবাসীদের যোগ্যতার ভিত্তিতে কর্মসংস্থান হচ্ছে - পলক
২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে চায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। সে লক্ষে বাংলাদেশকে শোষনমুক্ত সুশাসন এবং উন্নত বাংলাদেশ গড়ার লক্ষে জননেত্রী শেখ হাসিনার সরকার আন্তরিকভাবে কাজ করছে। 

বঙ্গবন্ধু এমন বাংলাদেশ চেয়েছিলেন যেখানে বৈষম্য থাকবে না, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নির্যাতিত মানুষের জন্য আন্দোলন করে গেছেন। দেশের প্রত্যকটি নাগরিকদের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু কাজ করে গেছেন। বঙ্গবন্ধু মানুষের জন্য স্বপ্ন দেখতেন। সোনার বাংলা গড়ার জন্য উদগ্রীব ছিলেন। তাঁর সেই স্বপ্ন কে হত্যা করতে চেয়েছিলেন ঘাতকরা। কিন্তু তাঁর চেতনা ও আদর্শকে হত্যা করতে পারেনি।

জননেত্রী শেখ হাসিনার সরকার মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে গৃহহীনদের ঘর করে দিচ্ছেন। সিংড়া উপজেলায় ২০৯০ টি গৃহহীন পরিবার ঘর পেয়েছে। আদিবাসী সম্প্রদায়ের ২০ টি পরিবারও ঘর পেয়েছে। জননেত্রী শেখ হাসিনার সরকার তাদের জন্য কাজ করছে। আদিবাসীদের উচ্চ শিক্ষার জন্য উপবৃত্তির ব্যবস্থা করে দিয়েছেন।  

আদিবাসীদের যোগ্যতার ভিত্তিতে কর্মসংস্থান হচ্ছে। প্রযুক্তির দিক দিয়ে আদিবাসীদের এগিয়ে আসতে হবে। আইসিটি বিভাগ তাদের প্রয়োজনীয় ব্যবস্থা করবে। 

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানাচ্ছি। 

জাতীয় আদিবাসী পরিষদ ও এনএনএমসির আয়োজনে আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায়।