ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪ |

EN

টিএসসিতে ঢাবি ছাত্রীকে হেনস্তার অভিযোগ

ক্যাম্পাস প্রতিবেদক | আপডেট: বুধবার, আগস্ট ৩, ২০২২

টিএসসিতে ঢাবি ছাত্রীকে হেনস্তার অভিযোগ

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) মারধর ও হেনস্তার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের এক ছাত্রী। সোমবার (১ আগস্ট) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় অজ্ঞাতনামা ৫ থেকে ৬ জনের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই ছাত্রী। অভিযোগ গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

অভিযোগ সূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যা ৭টায় টিএসসিতে বসে এক আত্মীয়র সঙ্গে গল্প করছিলেন ভুক্তভোগী শিক্ষার্থী। এ সময় অজ্ঞাতনামা ৪-৫ জন যুবক তাদের সঙ্গে কথা-কাটাকাটি এবং একপর্যায়ে দুজনকেই মারধর করেন।

অভিযোগের সূত্র ধরে টিএসসির সিসিটিভি ফুটেজ দেখে প্রাথমিক ভাবে আব্দুল্লাহ আল মারুফ নামে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীর সংশ্লিষ্টতা পায় প্রক্টর অফিস। পরবর্তীতে তাকে জিজ্ঞাসাবাদও করা হয়।

ঘটনার বর্ণনা দিয়ে এই ছাত্রী বলেন, চট্টগ্রাম থেকে আসা আমার কাজিনকে ঢাকা বিশ্ববিদ্যালয় ও  টিএসসি এলাকা দেখাতে নিয়ে যাই। এক পর্যায়ে টিএসসি চত্বরে বসে কথা বলছিলাম। বসার কিছুক্ষণের মধ্যেই শত শত শিক্ষার্থীর সামনে অতর্কিতভাবে ৫-৬ জন অজ্ঞাত যুবক আমার কাজিনকে অকথ্য ভাষায় গালিগালাজ ও কিল, ঘুষি লাথি মেরে  রক্তাক্ত করে এবং এক পর্যায়ে গেঞ্জি ধরে তাকে টেনে হিঁচড়ে অনেক দূর পর্যন্ত নিয়ে যায়। আমি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর পরিচয় দিয়ে তাকে বাঁচাতে গেলে আমাকে মারধর করে এবং লাথি মেরে মাটিতে ফেলে দেয়। আশপাশে থাকা শিক্ষার্থীদের সহযোগিতা চাইলে ভয়ে কেউ এগিয়ে আসেনি।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, অজ্ঞাতনামা ৫ থেকে ৬ জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী। শাহবাগ থানায় জিডিও করেছে সে। জিডির একটি কপিও আমার কাছে এসেছে। বিশ্ববিদ্যালয় ও আইন প্রয়োগকারী সংস্থার যৌথ প্রক্রিয়ায় তদন্ত কাজ চলমান।