ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

বসুন্ধরা এমডির বিরুদ্ধে মামলা: ১৬ বার পেছাল প্রতিবেদন জমার তারিখ

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: সোমবার, আগস্ট ১, ২০২২

বসুন্ধরা এমডির বিরুদ্ধে মামলা: ১৬ বার পেছাল প্রতিবেদন জমার তারিখ

ফাইল ছবি

রাজধানীর গুলশানে কলেজ শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যার অভিযোগে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ ৮ জনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ ১৬তম বার পেছাল।

এই মামলার তদন্ত প্রতিবেদন আগামী ২৩ আগস্টের মধ্যে জমা দিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আবারও নির্দেশ দিয়েছেন ঢাকার একটি আদালত।

আদালত সূত্র জানায়, মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই পরিদর্শক মো. আলাউদ্দিন আজ সোমবার প্রতিবেদন দাখিলে ব্যর্থ হওয়ায় ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা এ আদেশ দেন।

২২ জুন আনভীরের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়ার জন্য একটি রিট আবেদন খারিজ করে দেন আদালত।

গুলশানের একটি বাসা থেকে ২১ বছর বয়সী কলেজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধারের পর গত বছরের ২৬ এপ্রিল ওই শিক্ষার্থীর বড় বোন বাদী হয়ে গুলশান থানায় মামলাটি করেন।

এজাহারে আনভীরের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনা হয়।

এরপর ৬ সেপ্টেম্বর ওই শিক্ষার্থীর বড় বোন ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এ ধর্ষণ ও হত্যার অভিযোগ এনে মামলা করেন।

মামলায় সায়েম সোবহান আনভীরকে প্রধান আসামি করা হয়। এ ছাড়া বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ওরফে শাহ আলম এবং আরও ৬ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

তারা হলেন—শাহ আলমের স্ত্রী আফরোজা বেগম, আনভীরের স্ত্রী সাবরিনা সায়েম, মডেল ফারিয়া মাহবুব পিয়াসা, সাফিয়া রহমান মিম, ইব্রাহিম আহমেদ রিপন ও তার স্ত্রী শারমিন।