ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুলাই ৩, ২০২৪ |

EN

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: রবিবার, জুলাই ৩১, ২০২২

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ
বিদ্যুৎ ও জ্বালানি খাতে অব্যবস্থাপনা, দুর্নীতি, অসহনীয় লোডশেডিং-এর প্রতিবাদ এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর। 

রোববার সকালে এ মিছিল করে তারা। মিছিলটি বাড্ডা ওভার ব্রিজের নিচ থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেরুল বাড্ডায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। 

এ সময় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, বিদ্যুৎ ও জ্বালানী খাতে সীমাহীন অব্যবস্থাপনা, লাগামহীন দুর্নীতি ও লুটপাটের কারণে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সঙ্কট দেখা দিয়েছে। সরকার নানা অজুহাতে প্রতিদিন একঘন্টা করে লোডশেডিং-এর ঘোষণা দিলেও তা এখন ভয়াবহ রূপ নিয়েছে। ফলে সারাদেশে ইতোমধ্যেই গণদুর্ভোগ শুরু হয়েছে। বিদ্যুৎ ও জ্বালানি খাতে দুর্নীতি বন্ধ করে অবিলম্বে সারাদেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সরকারের প্রতি জোর দাবি জানাই। অন্যথায় সরকারকে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে। 

তিনি বলেন, সরকারের উপর্যুপরি ব্যর্থতার কারণেই সামগ্রিকভাবে অর্থনীতির ওপর বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। শুধুমাত্র অবৈধ অর্থলিপ্সার কারণেই সরকার বিদ্যুৎ ও জ্বালানি খাতকে অন্ধকারের দিকে ঠেলে দিয়েছে। কিন্তু এর খেসারত দিতে হচ্ছে জনগণকে।

মূলত, বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই জনগণের জন্য তাদের কোন দায়বদ্ধতা নেই। তাই এই অগণতান্ত্রিক সরকারকে ক্ষমতা থেকে বিদায় না করা পর্যন্ত জনগণের কোন সমস্যারই সমাধান হবে না। তিনি সরকার পতনের লক্ষ্যে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি লস্কর মোহাম্মদ তসলিম, মাহফুজুর রহমান, নাজিম উদ্দীন মোল্লা ও ডা. ফখরুদ্দীন মানিক, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য হেমায়েত হোসাইন, জিয়াউল হাসান, ইয়াছিন আরাফাত, জামাল উদ্দীন, ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মুহাম্মদ আতাউর রহমান সরকার ও মেসবাহ উদ্দিন নাঈম, শিবিরের ঢাকা মহানগরী পশ্চিমের সভাপতি আব্দুল্লাহ আল মামুন ও উত্তরের সভাপতি জাকির আহমেদ প্রমুখ।