ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ৯, ২০২৪ |

EN

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মারিয়া গ্রেফতার

কুষ্টিয়া প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, জুলাই ১৯, ২০২২

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মারিয়া গ্রেফতার
কুষ্টিয়ার সদর উপজেলায় চুরি করা দেখে ফেলায় জালাল উদ্দিন (৭০) নামে এক বৃদ্ধকে গলা কেটে নির্মমভাবে হত্যার দায়ে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মারিয়া আহমেদকে গ্রেফতার করেছে মিরপুর থানা পুলিশ। মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার মহম্মদপুর থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। 

সোমবার (১৮ জুলাই) দুপুরে কারাদণ্ডপ্রাপ্ত নারীকে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলামের আদালতে সোপর্দ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মস্তফা।

আদালত সূত্রে জানা গেছে, বৃদ্ধ জালাল উদ্দিনকে হত্যার দায়ে গত ১৪ জুন মারিয়া আহমেদ ও তার স্বামী সাহাবুল ইসলামকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদেরকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। রায় ঘোষণার সময় আসামি সাহাবুল আদালতে উপস্থিত ছিলেন। তবে মারিয়া পলাতক ছিলেন। মিরপুর থানা পুলিশ অভিযান চালিয়ে পলাতক মারিয়াকে গ্রেফতার করেছেন। 

গ্রেফতার মারিয়া আহমেদ কুষ্টিয়া মিরপুর উপজেলার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের নওয়াপাড়া এলাকার  সাহাবুল ইসলামের স্ত্রী। সাহাবুল ইসলামের মৃত মুনতাজ মন্ডলের ছেলে। 

আদালত সূত্রে আরও জানা যায়, ২০২০ সালের ২৫ জানুয়ারি সকালে কুষ্টিয়া সদর উপজেলার বারখাদা মধ্যপাড়ার জালাল উদ্দিনের স্ত্রী রিনা খাতুন তার স্বামীকে বাসায় রেখে শাড়ি ও কাপড় বিক্রি করতে বাইরে যান। পরে দুপুর ১২টার দিকে বাড়িতে এসে দেখেন স্বামী জালাল উদ্দিনের গলা কাটা লাশ পড়ে আছে। চুরি করতে দেখে ফেলায় জালালকে হত্যা করে সাহাবুল ও তার স্ত্রী মারিয়া। এ ঘটনায় সেদিনই জালালের স্ত্রী ও শাড়ি-কাপড় ব্যবসায়ী রিনা খাতুন বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় হত্যা মামলা করেন। 

মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে ২০২১ সালের ৩১ জানুয়ারি আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালত এ মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে ১৪ জুন রায় ঘোষণার দিন ধার্য করেন। নির্ধারিত ধার্য তারিখে আদালতের বিচারক মামলার আসামিদের শাস্তির আদেশ দেন। 

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মস্তফা বলেন, হত্যা মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি  মারিয়া আহমেদকে মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার মহম্মদপুর থেকে গ্রেফতার করা হয়েছে। ওই নারীকে আদালতে সোপর্দ করা হয়েছে।