ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

তৃতীয় দিনেও কমলাপুরে টিকিট প্রত্যাশীদের ভিড়

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: রবিবার, জুলাই ৩, ২০২২

তৃতীয় দিনেও কমলাপুরে টিকিট প্রত্যাশীদের ভিড়
ইদুল-আজহা উপলক্ষে কমলাপুর রেলস্টেশনে তৃতীয় দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। তৃতীয় দিনেও ট্রেনের আগাম টিকিট কিনতে যাত্রীদের ভিড় লক্ষ করা গেছে।। রোববার (৩ জুলাই) সকাল ৮টা থেকে এই টিকিট বিক্রি শুরু হয়।

তৃতীয় দিনের টিকিটপ্রত্যাশীদের একটি অংশ রয়েছেন যারা প্রথম দিন লাইনে দাঁড়িয়েও টিকিট পাননি।

এদিন পুরুষের পাশাপাশি নারীরাও আগেভাগেই স্টেশনে এসেছেন। ঈদের আগে সড়কপথে অনেক বেশি যানজট থাকবে এমন আশঙ্কায় তারা ট্রেনের টিকিট পেতে আগ্রহী।

এদিকে টিকিট বিক্রির প্রথমদিন (শুক্রবার) কমলাপুর রেলস্টেশন পরিদর্শন করেছিলেন রেল মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা, দ্বিতীয় দিন এসেছিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

শান্তিপূর্ণভাবে টিকিট বিতরণ নিশ্চিত করতে কাজ করছেন রেলওয়ে নিরাপত্তা বাহিনী ও আনসার সদস্যরা। আর কালোবাজারে টিকিট বিক্রি বন্ধে পুলিশের পাশাপাশি রয়েছে র‌্যাবের উপস্থিতি।

শুক্রবার (১ জুলাই) থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। এদিন দেওয়া হয় ৫ জুলাইয়ের টিকিট। আর ২ জুলাই দেওয়া হয় ৬ জুলাইয়ের টিকিট, ৩ জুলাই পাওয়া যাচ্ছে ৭ জুলাইয়ের টিকিট। এছাড়া ৪ জুলাই দেওয়া হবে ৮ জুলাইয়ের টিকিট। ৯ জুলাইয়ের টিকিট মিলবে ৫ জুলাই।

অন্যদিকে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই থেকে। ওইদিন ১১ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। ৮ জুলাই ১২ জুলাইয়ের টিকিট, ৯ জুলাইয়ের ১৩ জুলাইয়ের টিকিট, ১১ জুলাই ১৪ এবং ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি হবে।

ঢাকায় ছয় স্টেশন এবং গাজীপুরের জয়দেবপুর রেলস্টেশনে থেকে ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে। কমলাপুর স্টেশন সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ট্রেনের টিকিট মিলবে।

আর কমলাপুর শহরতলী প্লাটফরম থেকে রাজশাহী ও খুলনাগামী ট্রেনের টিকিট পাওয়া যাবে। ঢাকা বিমানবন্দর থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট পাওয়া যাবে। তেজগাঁও রেলস্টেশনে মিলবে ময়মনসিংহ, জামালপুর ও দেওয়ানগঞ্জগামী ট্রেনের টিকিট।

এছাড়া ঢাকা ক্যান্টনমেন্ট রেলস্টেশনে পাওয়া যাবে মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট। রাজধানীর ফুলবাড়িয়া রেলস্টেশনে মিলবে সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেনের টিকিট। গাজীপুরের জয়দেবপুর রেলস্টেশন থেকে পঞ্চগড়ের ঈদ স্পেশাল ট্রেন ছাড়বে।