ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

বহিরাগতের কামড়ে আহত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী

ক্যাম্পাস প্রতিবেদক | আপডেট: সোমবার, জুন ২৭, ২০২২

বহিরাগতের কামড়ে আহত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী

ফাইল ছবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বহিরাগত একজনের কামড়ে আহত হয়েছেন মার্কেটিং বিভাগের মো. আরাফাত হোসেন নামের এক শিক্ষার্থী।

রোববার (২৬ জুন) সকাল সাড়ে ১১টার দিকে ব্যবসায় শিক্ষা ভবনের তিন তলায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বহিরাগত লোকটি বাক প্রতিবন্ধী। সে ক্যাম্পাসে ঢুকে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা চাচ্ছিল। এরপর ব্যবসায় শিক্ষা ভবনে উঠে মার্কেটিং বিভাগের ক্লাস রুমে ঢুকে। তখন টাকা দাবি করলে সেই শিক্ষার্থী তাকে ৫০ টাকা দিয়ে বলে ৪০ টাকা ফেরত দিতে। কিন্তু সে টাকা দিতে চাচ্ছিল না। তখন হাত বাড়িয়ে টাকা চাইলে সে হাতে কামড় বসিয়ে দেয়।

আহত শিক্ষার্থী মো. আরাফাত হোসেন বলেন, তাকে দেখে আমার করুণা হয়। তাই আমি তাকে টাকা দিতে যাই। কিন্তু আমার কাছে ভাঙতি টাকা না থাকায় তাকে ৫০ টাকা দিয়ে বলি ৪০ টাকা ফেরত দিতে। তবে সে দিতে চাচ্ছিল না। তখন আমি টাকা নিতে হাত বাড়াই আর তখনই হাতের আঙুলে কামড় দিয়ে বসে। প্রশাসনের কাছে আমার দাবি, গেটের নিরাপত্তা আরও জোরদার করা হোক।

ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী রবিউল আউয়াল রবিন বলেন, পরীক্ষা চলাকালে সে (বহিরাগত) এসে বিশৃঙ্খলা সৃষ্টি করে। ফলে আমাদের পরীক্ষা দিতে সমস্যা হচ্ছিল। প্রশাসনের উচিত বহিরাগতদের ক্যাম্পাসে ঢুকতে না দেওয়া।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, বহিরাগত ছেলেটি প্রতিবন্ধী ছিল। তাকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয়েছে। আমরা নিরাপত্তা-কর্মীদের আরও সচেতন হওয়ার কথা বলেছি।