ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ১, ২০২৪ |

EN

'রমরমা ব্যবসা' পদ্মা সেতু পারাপারে

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: রবিবার, জুন ২৬, ২০২২

'রমরমা ব্যবসা' পদ্মা সেতু পারাপারে
গতকাল উদ্বোধনের পর সর্ব সাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে পদ্মা সেতু  । আজ (রোববার) সকাল ৫টা ৪০ মিনিট থেকে সেতু দিয়ে পার হচ্ছে যানবাহন। সেতু চালু উপলক্ষে দেখা মিলেছে শত শত উৎসাহী মানুষের। তারা পদ্মা সেতু ঘুরে দেখতে এসেছেন । দেখতে আসা দর্শনার্থীদের নি্যেই সেতু পারাপারে চলছে 'রমরমা ব্যবসা'। 

দর্শনার্থীরা ভাড়ার মোটরসাইকেল, মাইক্রোবাস ও বাসে করে সেতু পার হচ্ছেন। তাদের থেকে আদায় করা হচ্ছে অতিরিক্ত ভাড়া। 

মোটরসাইকেলের মতো মাইক্রোবাসেও বাণিজ্যিকভাবে যাত্রী পরিবহন নিষিদ্ধ। কিন্তু নিয়মের তোয়াক্কা কেউ করছে না। ১১ আসনের একটি মাইক্রোবাসে নেওয়া হচ্ছে ১৫ থেকে ১৭ জন যাত্রী। একেকজনের ভাড়া দুইশ টাকা। ১৩শ টাকা টোল দিয়ে একেক ট্রিপে লাভ থাকছে প্রায় দুই হাজার টাকা।

সকাল ৬টার দিকে সেতুর মাওয়া প্রান্তে প্রায় এক হাজার মোটরসাইকেলের জটলা দেখা যায়। প্রায় সবাই এসেছেন পদ্মা সেতু ভ্রমণে। বেলা ১০টার পর থেকে ধীরে ধীরে সেই জটলা ছেড়েছে।

ঘণ্টার পর ঘণ্টা ফেরিতে অপেক্ষার দিন শেষে প্রমত্তা পদ্মা পারাপারে আজ এসেছে গতি। সেই সাথে জনসাধারণের অতি উৎসাহ ও অসচেতনতায় ভর করেছে বড় ক্ষতির শঙ্কা। এ বিষয়ে মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হাসান শাওন বলেন, পদ্মা সেতুর উত্তর থানায় রাস্তার মুখে পুলিশ নিরাপত্তার দায়িত্বে আছে। নিরাপত্তা নিশ্চিত করতে সর্বাত্মক তৎপরতা অব্যাহত আছে। তবে টোল প্লাজা আমাদের দায়িত্বের বাইরে। কেউ আইন ভাঙছে কি না, তা খোঁজ নিয়ে দেখব।