ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুন ২৯, ২০২৪ |

EN

পদ্মা সেতু এখন একটি অভূতপূর্ব উৎসবের দিনক্ষণ গণনা মাত্র: বিএইচ হারুন

নিজস্ব প্রতিবেদক | আপডেট: শনিবার, জুন ২৫, ২০২২

পদ্মা সেতু এখন একটি অভূতপূর্ব উৎসবের দিনক্ষণ গণনা মাত্র: বিএইচ হারুন
ঝালকাঠি ১ আসনের সংসদ সদস্য বজলুল হক হারুন (এমপি) বলেছেন, পদ্মা সেতু এখন কোন স্বপ্ন নয়,  দৃশ্যমান বাস্তবতা- বরং পদ্মা সেতু এখন একটি অভূতপূর্ব উৎসবের দিনক্ষণ গননা মাত্র। যার প্রতীক্ষায় প্রহর গুনছে বাংলাদেশসহ গোটা বিশ্ববাসী। বুধবার (২২ জুন) জাতীয় সংসদ অধিবেশনে  বক্তৃতাকালে ঝালকাঠি ১ আসনের (এমপি) একথা বলেন।

তিনি আরো বলেন, অর্থমন্ত্রী মহান সংসদে দেয়া বাজেট বক্তব্যে রয়েছে মানবতার কল্যাণ, মানুষের কল্যাণ, অর্থনৈতিক মুক্তির দিক নির্দেশনা। পরনির্ভরশীলতার শৃংখল ভেঙ্গে একটি আত্ননির্ভরশীল জাতি গঠনেরই এই বাজেট। 

নিশ্চয়ই আল্লাহ রাব্বুল আলামিন ঐ জাতির ভাগ্যের পরিবর্তন কখনো করেন না, যেই জাতি তার নিজের ভাগ্য নিজে পরিবর্তন করতে সচেষ্ট না হয়। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আজ বিশ্বের দরবারে সম্মানের আসনে সমাসীন করেছেন। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি আজ বর্হিবিশ্বের কাছে একটি ইর্শানীয় পর্যায়ে উন্নীত হয়েছে। রপ্তানি আয় বেড়েছে, শিক্ষা, কৃষি, স্বাস্থ্য  ও অবকাঠামোগত উন্নয়নসহ সকল ক্ষেত্রে একটি বৈপ্লবিক পরিবর্তন এনেছেন।

ঝালকাঠি ১ আসনের সংসদ সদস্য বজলুল হক হারুন (এমপি) তার বক্তৃতায় আরো বলেন, আজ এই বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের অদৃশ্য আক্রমন সত্ত্বেও দেশের অর্থনীতির চাকাকে সচল রাখতে সক্ষম হয়েছেন। দেশের বাহির থেকে বৈদেশিক মুদ্রার আয় বেড়েছে, রেমিটেন্স প্রবাহ অতীতের যে কোন সময়ের চেয়ে আরো গতিশীল হয়েছে। অর্থনৈতিক কূটনীতির ক্ষেত্রে তিনি দেশকে সফলতার স্বর্ন শিখরে উপনিত করেছেন। 

প্রধানমন্ত্রী বাঙালি  জাতির মেধার বিকাশ ঘটিয়ে ডিজিটাল বাংলাদেশ তথা একটি প্রযুক্তিনির্ভর রাষ্ট্রকাঠামোর দৃশ্যমান বাস্তবতায় রূপ দিয়েছেন। এক্ষেত্রে প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা, প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়ের অবদান বাঙালি জাতির কাছে চির স্বরনীয় হয়ে থাকবে। ডিজিটাল বাংলাদেশ তারই উদ্ভাবন-তারই সৃষ্টি।