ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুলাই ৩, ২০২৪ |

EN

পুরোনো কিছু অসুখও ভোগাচ্ছে খালেদা জিয়াকে

নিজস্ব প্রতিবেদক | আপডেট: রবিবার, জুন ১৯, ২০২২

পুরোনো কিছু অসুখও ভোগাচ্ছে খালেদা জিয়াকে
হাসপাতালে ভর্তির সপ্তাহখানেক পরেও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার উল্লেখযোগ্য কোনো উন্নতি হয়নি। এখনো চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণেই আছেন তিনি। শারীরিক অবস্থা বিবেচনায় তাঁর হাসপাতাল ছাড়ার বিষয়েও এখনো কোনো সিদ্ধান্ত নিতে পারেননি চিকিৎসকেরা। 

হার্টের সমস্যা নিয়ে গত ১১ জুন থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া। হার্টে রিং পরানোর পর গত ১৫ জুন কেবিনে আনা হয়েছে তাঁকে। কেবিনে আনার পরে পুরোনো কিছু অসুখও ভোগাতে শুরু করেছে তাঁকে। 

আজ রোববার দুপুরে খালেদা জিয়ার সবশেষ অবস্থা জানান বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান। চিকিৎসকদের বরাত দিয়ে তিনি জানান, গত দুই দিন ধরে খালেদা জিয়ার রক্তচাপ ওঠানামা করছে। তবে আজ অনেকটা স্থিতিশীল আছে। এর পাশাপাশি বার্ধক্যজনিত সমস্যাসহ আরও কিছু সমস্যা আছে। এই অবস্থায় তাঁকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাঁর বাড়ি ফেরার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান শায়রুল। 

হাসপাতালে আনার পরে এনজিওগ্রাম করে খালেদা জিয়ার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক অপসারণে রিং পরানো হয়। দীর্ঘদিন ধরে নানাবিধ অসুখে কাবু ৭৭ বছর বয়সী খালেদা জিয়া। গত বছরের নভেম্বরে তাঁর লিভার সিরোসিস শনাক্ত হয়। এর আগে অনেকবার এভারকেয়ার হাসপাতালে আনা হয়েছে তাঁকে।