ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুন ১৭, ২০২৪ |

EN

মহানবীকে কটূক্তির প্রতিবাদে টাঙ্গাইলে ‘শানে রেসালাত’ সম্মেলন

হাফিজুর রহমান, টাঙ্গাইল প্রতিনিধি | আপডেট: রবিবার, জুন ১৯, ২০২২

মহানবীকে কটূক্তির প্রতিবাদে টাঙ্গাইলে ‘শানে রেসালাত’ সম্মেলন
মহানবী হযরত মুহাম্মদ সা:-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতা নূপুর শর্মা ও নবীন জিন্দালের কটূক্তির প্রতিবাদে টাঙ্গাইলে শানে রেসালাত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জেলা কওমী ওলামা পরিষদ, জেলা ইমাম-মুয়াজ্জিন পরিষদ ও সর্বস্তরের তৌহিদী জনতা শনিবার দুপুরে টাঙ্গাইলের শহীদ স্মৃতি পৌর উদ্যানে এ সম্মেলনের আয়োজন করে।

শনিবার সকালেই টাঙ্গাইলের বিভিন্ন অংশ থেকে ধর্মপ্রাণ মুসল্লি ও তৌহিদী জনতা মিছিলসহ পৌর উদ্যানে এসে হাজির হন। স্বতঃস্ফূর্তভাবে বিপুল সংখ্যক লোক অংশ নেন এই প্রতিবাদ কর্মসূচিতে।

সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা কওমী ওলামা পরিষদের সভাপতি মাওলানা আব্দুল আজিজ। টাঙ্গাইল পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীর সম্মেলনে এসে এই প্রতিবাদ কর্মসূচির সাথে একমত পোষণ করে বক্তৃতা করেন।

মহানবী সা:-কে নিয়ে কটূক্তির ঘটনায় টাঙ্গাইলবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর নিন্দা প্রস্তাব পাঠানো হবে বলে জানান মেয়র।

সম্মেলনে বক্তব্য রাখেন দেশবরেণ্য আলেম মাওলানা আব্দুল বাসেত খান, জেলা কওমী ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতী শামসুল হক কাসেমী, মুফতী আব্দুর রহিম, মাওলানা আনোয়ারুল ইসলাম, মাওলানা ফজলুল করিম, মুফতী ইলিয়াস হাকীম, মুফতী মাহমুদুল হক, হাফেজ মাওলানা নূর মুহাম্মদ, মাওলানা শামসুল ইসলাম, মাওলানা আব্দুল হাকীম নেজামী, মুফতী আব্দুল্লাহ আল মামুন, মাওলানা আব্দুল্লাহ আল মামুন, মুফতী এরশাদুল ইসলাম আলমগীর প্রমুখ।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, মহানবী সা:-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে সংসদে নিন্দা প্রস্তাব আনতে হবে এবং অবিলম্বে ধর্ম অবমাননার শাস্তি হিসেবে মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন পাস করতে হবে। একইসাথে ব্ক্তারা সব ধরনের ভারতীয় পণ্য বর্জনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।