ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

বিদেশে আমাদের কোনও প্রভু নেই: আমু

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: রবিবার, জুন ১৯, ২০২২

বিদেশে আমাদের কোনও প্রভু নেই: আমু

ফাইল ছবি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু বলেছেন, 'আওয়ামী লীগের শক্তির মূল ভিত্তি এ দেশের জনগণ, আমাদের বিদেশে কোনও প্রভু নেই।' আওয়ামী লীগ কোনও শক্তির কাছে জিম্মি নয়। জনগণ তাদের ক্ষমতার উৎস, তাদের অন্য কোনও শক্তির কাছে জিম্মি হতে হয় না।

শনিবার (১৮ জুন) বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ১৪ দল আয়োজিত আনন্দ মিছিলপূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন আমির হোসেন আমু। 

নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাতেই কেন্দ্রীয় ১৪ দল এই আনন্দ মিছিল ও আলোচনা সভার আয়োজন করে।

তিনি বলেন, ১৯৭১ সালে বিজয় লাভ করার পর দেশবাসী যেভাবে আনন্দ করেছিল, আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের দিনে আমরা একইভাবে আনন্দ করবো। এটা আমাদের জন্য আরও একটি বিজয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন বাঙালি জাতি কারও কাছে মাথা নত করতে পারে না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার (বীর বিক্রম)  সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় পার্টি জেপির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম,  সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ  মান্নাফী, গণআজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে  সিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, কেন্দ্রীয় ১৪ দলর নেতা ড. ওয়াজেদুল ইসলাম খান প্রমুখ।