ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুলাই ৩, ২০২৪ |

EN

আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে এমপি বিএইচ হারুন এর শোক প্রকাশ

তৌফিকুজ্জামান খান ইমন, প্রধান প্রতিনিধি | আপডেট: শুক্রবার, মে ২০, ২০২২

আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে এমপি বিএইচ হারুন এর শোক প্রকাশ
বিশিষ্ট প্রবীণ সাংবাদিক, বুদ্ধিজীবী ও স্বাধীনতাপদক প্রাপ্ত লেখক আব্দুল গাফফার চৌধুরী এঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঝালকাঠি -১ আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা আলহাজ্ব বজলুল হক হারুন।

এক শোকবার্তায় এমপি বিএইচ হারুন বলেন, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ গানের রচয়িতা আব্দুল গাফফার চৌধুরী তাঁর মেধা-কর্ম ও লেখনিতে এই দেশের মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখেছেন, ও বাঙালির অসাম্প্রদায়িক মননকে ধারণ করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়কে সমর্থন করে জাতির সামনে সঠিক ইতিহাস তুলে ধরতে আমৃত্যু কাজ করে গেছেন।তিনি মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশ সরকার নিবন্ধিত সাপ্তাহিক জয় বাংলা পত্রিকায় বিভিন্ন লেখালেখির মাধ্যমে মুক্তিযোদ্ধাদের অনুপ্রাণিত করেছেন। পরবর্তীতে তিনি প্রবাসে থেকেও তাঁর লেখনীর মাধ্যমে বাঙালির স্মুক্তিযুদ্ধের আদর্শ দেশি-বিদেশি গণমাধ্যমে তুলে ধরেছেন।

এমপি বিএইচ হারুন আরও বলেন, মরহুম আব্দুল গাফফার চৌধুরীর সঙ্গে আমার অনেক পুরানো সম্পর্ক রয়েছে। তার পরামর্শ আমার রাজনৈতিক পথচলায় অনুপ্রেরণা হয়ে কাজ করেছে।

এমপি বিএইচ হারুন মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ঝালকাঠি-১ আসনের মাননীয় এমপি মহোদয়ের অ্যাম্বাসেডর ও উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মাহমুদুল হাসান মাহমুদ প্রেরিত এক শোকবার্তায় এ তথ্য জানানো হয়।