ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুলাই ৩, ২০২৪ |

EN

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ

ফরিদপুর প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, মে ১২, ২০২২

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ
ফরিদপুরে আজ ১২'মে (বৃহস্পতিবার)সকাল ১১টায় সরকারী রাজেন্দ্র কলেজের মাঠে শুরু হবে ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। 

দলীয় সূত্রে জানা যায়, ১লাখ ৫ হাজার বর্গফুট এলাকা জুড়ে ৫০ লক্ষ টাকা ব্যায়ে তৈরী করা হয়েছে মঞ্চ। নেতা-কর্মীদের জন্য রাখা হয়েছে ১৫ হাজার চেয়ার। 
 ফরিদপুরের ৯ উপজেলা ছাড়াও বৃহত্তর ফরিদপুরের বিভিন্ন উপজেলা থেকে নেতা-কর্মীরা অংশ নিবে এই সম্মেলনে।
২০ হাজার নেতা-কর্মী এই সম্মেলনে অংশ গ্রহন করবে এমনটাই আশা করছেন সম্মেলন প্রস্তুত কমিটি। 

এ সম্মেলনের মাধ্যমে শেষ হবে নেতাদের পদ-পদবী চাওয়া-পাওয়ার প্রত্যাশা। প্রায় ৬ বছর পর ফরিদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

জেলা আ.লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পদবীর অপেক্ষায় আছে বর্তমান সভাপতি এ্যাড. সুবল চন্দ্র সাহা, বর্তমান সহ-সভাপতি, শামীম হক, আওয়ামী লীগ নেতা বাবু বিপুল ঘোষ, জেলা পরিষদের প্রশাসক এ্যাড. শামসুল হক ভোলা মাস্টার, সাবেক  ছাত্র নেতা ফারুক হোসেন। সাধারণ সম্পাদকের প্রত্যাশায় বর্তমান সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মাসুদ হোসেন, সাবেক ছাত্র নেতা লিয়াকত হোসেন, ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস, রাজপথের রাজকন্যা ফরিদপুর জেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা আইভি মাসুদ।

তবে সকল প্রার্থীই গণমাধ্যমকে জানিয়েছেন, প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনা যাকেই সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দেবেন তার সাথে তারা হাত মিলিয়ে দলের জন্য কাজ করে যাবেন।

তারা আরও বলেন, প্রধানমন্ত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। উল্লেখ্য, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সভানেত্রী নিজেই নির্ধারণ করবেন। ঢাকা থেকে প্রধানমন্ত্রীর পক্ষে যারা আসবেন তারা শুধু সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম দুটি ঘোষণা করবেন। তাই কেউ বলতে পারছে না কে হবে ফরিদপুর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। 

সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারন সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য,কাজী জাফরুল্লাহ্।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য,ও খাদ্যমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক।
সভাপতিমন্ডলীর সদস্য,কর্ণেল ফারুক খান এমপি,বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান এমপি, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান সহ  অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ। 

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন সামনে রেখে চলছিল গ্রুপিং লবিং। জেলা আওয়ামী লীগের নেতারা যে যেভাবে পারছেন নিজেদের অবস্থান ধরে রাখার জন্য তদবির চালিয়ে যাচ্ছেন। এ সবকিছুর অবসান ঘটবে বৃহস্পতিবার দুপুরের মধ্যেই।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড সুবল চন্দ্র সাহা বলেন সম্মেলনের সার্বিক প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।আশা করছি উৎসবমুখর পরিবেশে এবার জেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হবে।