ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪ |

EN

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হয়ে যা বললেন মরিয়ম

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৭, ২০২৪

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হয়ে যা বললেন মরিয়ম
পাকিস্তানের ইতিহাসে নতুন নজির গড়লেন নওয়াজকন্যা মরিয়ম। পাঞ্জাবের প্রথম নারী মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী হয়ে তিনি জানিয়েছেন, প্রতিশোধের রাজনীতি তিনি করবেন না। খবর জিও নিউজের

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএলএন) সিনিয়র এই ভাইস প্রেসিডেন্ট পাঞ্জাব পরিষদে ২২০ এমপির সমর্থন পেয়ে নির্বাচনে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের (এসআইসি) প্রার্থী রানা আফতাব আহমদ কোনো ভোট পাননি।

অধিবেশনে সভাপতিত্ব করার সময় স্পিকার মালিক আহমদ খান বলেন, ভোট গণনার ভিত্তিতে মরিয়ম ২২০ ভোট পেয়েছেন এবং এসআইসি প্রার্থী রানা আফতাব শূন্য ভোট পেয়েছেন। 

ফল ঘোষণার পর স্পিকার নবনির্বাচিত সিএম (মুখ্যমন্ত্রী) মরিয়ম নওয়াজকে প্রতিনিধি পরিষদের নেতার আসনে বসার আমন্ত্রণ জানান। 

এরপর নবনির্বাচিত স্পিকার ও ডেপুটি স্পিকারকে অভিনন্দন জানিয়ে বক্তব্য শুরু করেন মরিয়ম নওয়াজ। প্রথম ভাষণে বিরোধীদের উদ্দেশে মরিয়ম বলেন, আমি চেয়েছিলাম এই গণতান্ত্রিক প্রক্রিয়ায় বিরোধী দলের উপস্থিতি থাকুক।

তিনি তার পক্ষে ভোট দেওয়ার জন্য তার দলের আইনপ্রণেতা, মিত্র দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) এবং ইস্তেহকাম-ই-পাকিস্তান (আইপিপি) সদস্যদের ধন্যবাদ জানান।

তিনি বলেন, এই বিজয় প্রত্যেক মা, বোন এবং কন্যার জন্য সম্মানজনক যে একজন মহিলা মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন এবং আমি চাই যে, এ ধারা অব্যাহত থাকুক।

এ সময় তিনি আরো বলেন, আমার প্রতিশোধ নেওয়ার কোনো ইচ্ছা নেই। অনেক চড়াই উতরাই পেরিয়ে এ পর্যায়ে এসেছি।