ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, আগস্ট ২৪, ২০২৪ |

EN

আজই মুক্তি পাচ্ছেন ইমরান খান?

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: শনিবার, জুলাই ১৩, ২০২৪

আজই মুক্তি পাচ্ছেন ইমরান খান?
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির বিরুদ্ধে করা ইদ্দত মামলা খারিজ করে দিয়েছে আদালত। সেই সঙ্গে উভয় কারাবন্দিকে মুক্তি দেওয়ারও নির্দেশ দিয়েছে। শনিবার বিকালে ইসলামাবাদের আদালত এ আদেশ দেয়।

আদালতের আদেশকে স্বাগত জানিয়েছে ইমরান খানের দল পিটিআই। এদিন দলটির চেয়ারম্যান ব্যারিস্টার গহর আলি খান বলেছেন, ইসলামাবাদের আদালত ইদ্দত মামলায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার স্ত্রী বুশরা বিবিকে খালাস দেওয়ায় আমরা ন্যায়বিচার পেয়েছি, সত্যের জয় হয়েছে। এ সময় তিনি আত্মবিশ্বাসের সঙ্গে বলেন, ‘ইমরান খানের বিরুদ্ধে দুটি মামলা ছিল। তবে আমরা এখন তার মুক্তির অপেক্ষায় আছি। ইনশাআল্লাহ, পিটিআই প্রতিষ্ঠাতাকে আজ মুক্তি দেওয়া হবে’। 

সেই সঙ্গে মুক্তির পর ইমরান খানকে গোটা জাতি স্বাগত জানাবে বলেও জানান গহর। এর আগে তিনি এ রায়ের জন্য দেশের বিচার বিভাগকে অভিনন্দন জানান। সেই সঙ্গে একে তিনি পাকিস্তানের বিচার ব্যবস্থার স্বাধীনতা এবং শক্তির প্রমাণ হিসেবে উল্লেখ করে ব্যারিস্টার গহর বলেন, ‘আজ অধিকার এবং ন্যায়বিচারের জয় হয়েছে।’ 

শনিবার ইসলামাবাদের অতিরিক্ত দায়রা জজ আফজাল মাজোকার নেতৃত্বে আদালত সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির বিরুদ্ধে আনা অভিযোগগুলো খারিজ করে দেন। আদালতের এই সিদ্ধান্তকে আইনের শাসন এবং সংবিধানের বিজয় হিসাবে স্বাগত জানিয়ে গহর আলি খান বলেন, ‘ইমরান খান বলেছেন, সবাইকে আইনের শাসন এবং সংবিধানের সর্বোচ্চ মর্যাদার ওপর সন্তুষ্ট থাকা উচিত’। 

তিনি এ সময় দাবি করে বলেন, বিশ্ব আজ দেখেছে, ইমরান খানকে এসব ভিত্তিহীন মামলা দিয়ে চাপ দেওয়া হচ্ছে, যাতে তিনি সরকারের সঙ্গে আপস করতে বাধ্য হন। ব্যারিস্টার গহর জানান, তিনি আদিয়ালা কারাগারে ইমরান খানের সঙ্গে দেখা করেছিলেন, যেখানে তিনি সাবেক প্রধানমন্ত্রীকে আরও বেশি মাত্রায় আত্মবিশ্বাসী ও উদ্যোমী মনে হয়েছে। তিনি বলেন, আদালতের সিদ্ধান্তে ইমরান খান খুবই খুশি। 

তিনি এই জয়কে শুধু ইমরান খানের ব্যক্তিগত নয়, গোটা জাতির জয় বলে বর্ণনা করেছেন। তিনি বলেন, ‘আজকের বিজয় গোটা জাতির বিজয়’। মামলাটিকে নিছক ভিত্তিহীন উল্লেখ করে ব্যারিস্টার গহর বলেন, এটি এমন একটি মামলা ছিল যার কোনো ভিত্তিই ছিল না। তবে তিনি আদালতের রায়ে স্বস্তি প্রকাশ করেন এবং বলেন, অবশেষে আদালতে ন্যায়বিচার পেয়েছি এবং আনিত অভিযোগগুলোকে ভিত্তিহীন মনে করে আদালত মামলাটি খারিজ করে দিয়েছে। 

এছাড়াও ইমরান খানের স্ত্রী বুশরা বিবিও এ মামলায় জামিন পেয়েছেন বলেও জানান গহর। সূত্র: দ্য এক্সপ্রেস ট্রিবিউন