ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

পাকিস্তানের ‘হাইব্রিড মডেলে’ রাজি নয় ভারত

স্পোর্টস ডেস্ক | আপডেট: সোমবার, মে ২৯, ২০২৩

পাকিস্তানের ‘হাইব্রিড মডেলে’ রাজি নয় ভারত
চলতি বছরের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু সেখানে গিয়ে খেলতে রাজি না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। মূলত, এরপর থেকেই এশিয়ার কাপের আয়োজন নিয়ে নানান টানাপোড়েন শুরু।

এমনকি ভারত পাকিস্তানে খেলতে না গেলে পাকিস্তানও ভারতে বিশ্বকাপে খেলতে যেতে রাজি না, এমন হুমকিও দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এতেও বিসিসিআইয়ের টনক না নড়লে নতুন এক ফরম্যাটের প্রস্তাব করে পিসিবি, যা ক্রমেই ‘হাইব্রিড মডেল’ নামে পরিচিতি পেয়েছে।

পিসিবির প্রস্তাব অনুযায়ী, লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। আর দ্বিতীয় পর্বে ভারতের ম্যাচসহ ফাইনাল নিরপেক্ষ ভেন্যু দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়োজিত হবে।

ধারণা করা হচ্ছিল, পিসিবির হাইব্রিড মডেলে ভারতে হয়তো রাজি হতেও পারে। কিন্তু তাতেও অনাস্থা ভারতের।

ভারতীয় সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, পাকিস্তানের হাইব্রিড মডেলে রাজি নয় ভারত।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার আইপিএল ফাইনালের জন্য নির্ধারিত দিনে এশিয়ার তিন বোর্ডপ্রধানের সঙ্গে অনানুষ্ঠানিক আলোচনায় মিলিত হন ভারতীয় বোর্ডের সচিব জয় শাহ। সেখানে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধানদের কাছে ভারতের অবস্থান তুলে ধরেছেন তিনি। তাই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভায়ই এশিয়া কাপের ভাগ্য নির্ধারণ হতে পারে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এক সদস্যের বরাতে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, শ্রীলঙ্কা, বাংলাদেশ আর আফগানিস্তান পিসিবিকে বলেছে, তাদের পাকিস্তানে গিয়ে খেলতে আপত্তি নেই। কিন্তু হাইব্রিড মডেলে আগ্রহী নয় ভারত। এখন জটিলতা নিরসনে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে, এসিসি নির্বাহী বোর্ডের সভায়, যেটা প্রেসিডেন্ট জয় শাহকে আহ্বান করতে হবে।

এদিকে শনিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের এক সভা শেষে জয় শাহ জানিয়েছেন, এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এসিসি সভায়ই নেওয়া হবে।

এ ক্ষেত্রে এশিয়া কাপ নিয়ে টানাপোড়েনের অবসান এসিসির নির্বাহী বোর্ড সভায় হয় কি না, সেটিই এখন দেখার বিষয়।