ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ১, ২০২৪ |

EN

পিরোজপুরে আ’লীগ-বিএনপি সংঘর্ষের মামলায় বিএনপির ৩১ নেতা-কর্মীর জামিন

শাফিউল মিল্লাত, পিরোজপুর প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, সেপ্টেম্বর ২০, ২০২২

পিরোজপুরে আ’লীগ-বিএনপি সংঘর্ষের মামলায় বিএনপির ৩১ নেতা-কর্মীর জামিন
পিরোজপুরের নাজিরপুরে আ’লীগ-বিএনপি’র মধ্যে সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া মামলায় বিএনপি’র ৩১ নেতা-কর্মীকে জামিন দিয়েছেন আদালত। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) পিরোজপুর জেলা ম্যাজিষ্ট্রেট আদালত তাদের ওই জামিন প্রদান করেন।

আসামী পক্ষের আইনজীবী এ্যাড. আবুল কালাম আকন ওই জামিনের তথ্য নিশ্চিত করে জানান, ওই দিন সকালে বিএনপি’র  ৩১ নেতা-কর্মী স্বেচ্ছায় আত্মসমর্পন করে জামিন চাইলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

এর আগে পুলিশ ওই মামলায় ৭ জনকে গ্রেফতার করলে আদালত তাদের পৃথকভাবে জামিন প্রদান করেন। মামলার বাকী আসামীরা গ্রেফতার এড়াতে পলাতক রয়েছেন।

জেলা বিএনপি’র আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, গত ৮ সেপ্টেম্বর উপজেলা বিএনপি’র উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। স্থানীয় শাসক দলের লোকজন ওই সমাবেশে আসা বিএনপি’র নেতা-কর্মীদের উপর হামলা করে শতাধীক নেতা-কর্মীকে আহত ও উপজেলা বিএনপি’র দলীয় কার্যালয় ভাংচুর করে। পরে উল্টো উপজেলা কৃষকলীগ যুগ্ম আহবায়ক ছিদ্দিকুর ফকির বাদী
হয়ে বিএনপি’র শতাধীক নামীয় ও দুই শতাধীক অজ্ঞাত নেতা-কর্মীকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর বিএনপি’র কেন্দ্র ঘোষিত কর্মসূচীকে কেন্দ্র করে আ’লীগ-বিএনপি’র মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় দলের ৬০ নেতা-কর্মী আহত হয়। এ ঘটনায় ৯ সেপ্টেম্বর উপজেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক সিদ্দিকুর রহমান বাদী হয়ে বিএনপির ৩০০ নেতা-কর্মীকে আসামি করে মামলা করেন। এরপর গত ১৪ সেপ্টেম্বর বিএনপিও আ’লীগের ৯৭ নেতা-কর্মীর বিরুদ্ধে পাল্টা মামলা দায়ের করেন।