ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুন ১৯, ২০২৪ |

EN

বিএনপি নির্বাচনের মাঠে না নামলে খেলা বন্ধ হয়ে যাবে না- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

শিবচর উপজেলা প্রতিনিধি | আপডেট: রবিবার, সেপ্টেম্বর ১১, ২০২২

বিএনপি নির্বাচনের মাঠে না নামলে খেলা বন্ধ হয়ে যাবে না- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বিএনপি নির্বাচনের মাঠে না নামলে খেলা বন্ধ হয়ে যাবে না। মাঠে রেফারি হিসেবে নির্বাচন কমিশন আছে। ক্ষমতায় আসার জন্য ভোটের কোনো বিকল্প নেই।

রবিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে মাদারীপুরের কালকিনির পূর্ব আলিপুর এলাকায় হাউজহোল্ড ইনকাম অ্যান্ড এক্সপেন্ডিচার সার্ভের কার্যক্রম পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

বিএনপিকে উদ্দেশ্য করে পরিকল্পনামন্ত্রী বলেন, তারা (বিএনপি) নির্বাচনে আসুক, জনগণ যদি তাদের ভোট দেয় তারা ক্ষমতায় এসে দেশ চালাক। ভোটের বিকল্প মারপিট বা হরতাল নয়। হরতাল হলে শ্রমজীবী মানুষের পরিবার না খেয়ে থাকবে। দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষায় এবং আপনারা যদি মনে করেন শেখ হাসিনা ভালো কাজ করেছে, তাকে দরকার, তার গায়ে শক্তি আছে, বুদ্ধি আছে তাহলে তাকে আরেকবার বিবেচনা করবেন এটা আমার অনুরোধ।

বিএনপি নেতা মির্জা আব্বাস সরকারের বিরুদ্ধে টাকা পাচার করার অভিযোগ করেছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির এই অভিযোগের জন্য জায়গা আছে, আদালত আছে। আর না হলে অভিযোগ করার বড় জায়গা হচ্ছে এ দেশের জনগণ। এর বাইরে আর কোনো পথ নেই। এই জনগণের আদালত প্রতি পাঁচ বছর পর পর নির্বাচনের মাধ্যমে বসে। সেই আদালতে আসতে হবে। তখন যদি তিনি বলেন নির্বাচন হবে না, এটা হবে না। এটা জনগণ মানবে না। এগুলা গ্রহণ কথা নয়। এগুলো অভিযোগ, এভাবে রাজনীতি করা যায় না।

হাউজহোল্ড ইনকাম অ্যান্ড এক্সপেন্ডিচার সার্ভের কার্যক্রম সম্পর্কে তিনি বলেন, দেশে কোন আয়ের কত লোক আছে এবং সবার শারীরিক ও মানসিক অবস্থা কেমন এর মাত্রা নির্ধারণ করে এর মাধ্যমে একটি জাতীয় চিত্র আগামী বছরের শুরুতে তুলে ধরব। দারিদ্র্য দূরীকরণ, উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন ছাড়াও টেকসই উন্নয়নের লক্ষ্যে আমাদের পরিকল্পনা তৈরিতে এটি বিশেষ ভূমিকা রাখবে।

এসময় পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব শাহনাজ আরেফিন, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা পিংকি সাহা, জেলা পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) চাইলাউ মারমা ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।