ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪ |

EN

বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ পরিদর্শনে রেলমন্ত্রী

বগুড়া প্রতিনিধি | আপডেট: রবিবার, এপ্রিল ২৪, ২০২২

বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ পরিদর্শনে রেলমন্ত্রী
বগুড়ার জনসাধারণের বহুল প্রতীক্ষার পর শুরু হতে চলেছে সেই বগুড়া-সিরাজগঞ্জ রেলপথের কাজ। ইতিমধ্যে প্রকল্পের সম্ভাব্যতা যাচাই-বাছাইয়ের কাজ শেষ পর্যায়ে।

শনিবার (২৩ এপ্রিল) রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন উক্ত প্রকল্পের বগুড়া ও সিরাজগঞ্জ অংশের অ্যালাইমেন্ট ও প্রস্তাবিত নতুন রেল জংশন পরিদর্শন করেন।

তিনি জানান, এই প্রকল্প বাস্তবায়ন কাজ চলতি বছরের শেষ নাগাদ শুরু হতে পারে। এটি শুধু বগুড়াবাসীর চাহিদা নয়, বরং গোটা উত্তরাঞ্চলের লোকজনের দাবি ছিলো। প্রধানমন্ত্রী এই অঞ্চলের মানুষের দাবি এবং চাহিদা বিবেচনা করে এই প্রকল্পর ঘোষণা দিয়েছিলেন। এটি এখন বাস্তবায়নের পথে। এ প্রকল্পের প্রয়োজনীয় সবকিছুর চূড়ান্ত পর্যায়ের কাজ চলছে। প্রকল্পের ব্যয় হবে প্রায় ৬ হাজার কোটি টাকা।

রেললাইন স্থাপনের কারণে বগুড়ার যানজট পরিস্থিতি সম্পর্কে জানতে শহরের কয়েকটি রেলগেট ও সড়ক পরিদর্শনসহ বগুড়া অংশে সম্ভাব্য আন্ডারপাস ও ওভারপাসের জন্য কয়েকটি পয়েন্ট তিনি পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি বগুড়া রেলস্টেশনে সাংবাদিকদের এ তথ্য জানান।

রেলমন্ত্রীর সঙ্গে এ সময় প্রকল্প পরিচালক মো. সুবক্তাগীন, প্রকল্পের ভারতীয় ডেপুটি টিম লিডার কে শ্রীনিবাস রাও, বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপুসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রেলমন্ত্রী পরে বগুড়া-সিরাজগঞ্জ রেলওয়ে প্রকল্পের টেক অব পয়েন্টে বগুড়ার রানীরহাটে প্রস্তাবিত রেল জংশন পরিদর্শন করেন। পরিদর্শন কালে সেখানে উপস্থিত ছিলেন চেয়ারম্যান, উপজেলা পরিষদ, শাজাহানপুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা, শাজাহানপুর, বগুড়া, অফিসার ইনচার্জ, শাজাহানপুর থানা, চেয়ারম্যান, আশেকপুর ইউনিয়ন পরিষদ, শাজাহানপুর, বগুড়া ও উপজেলার জনসাধারণসহ ফুলেল শুভেচ্ছা অভিনন্দন জানান।