ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪ |

EN

অভিনেত্রী কেপিএসি ললিতা আর নেই

বিনোদন ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৪, ২০২২

অভিনেত্রী কেপিএসি ললিতা আর নেই
প্রবীণ মালায়ালাম অভিনেত্রী কেপিএসি ললিতা মারা গেছেন। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাতে কোচিতে ছেলের বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। টাইমস অব ইন্ডিয়া এ খবর প্রকাশ করেছে।

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, মালায়লাম চলচ্চিত্র নির্মাতা ভারথানের সঙ্গে ঘর বেঁধেছিলেন কেপিএসি ললিতা।। ১৯৯৮ সালে মারা যান ভারথান। গত কয়েক মাস ধরে অসুস্থতার কারণে শয্যাশায়ী ছিলেন ললিতা। অবশেষে পরপারে পাড়ি জমালেন এই অভিনেত্রী।

মঞ্চনাটকের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন ললিতা। কেরালা পিপলস আর্টস ক্লাবে যুক্ত হওয়ার পর তার নাম দেওয়া হয় ললিতা। সেই থেকে তার নামের আগে কেপিএসি বসে যায়। ১৯৬৯ সালে কে এস সেথুমাধবন পরিচালিত ‘কুটুকুড়ুম্বাম’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন। পরবর্তীতে কেপিএসি ললিতা নামেই খ্যাতি অর্জন করেন তিনি।

বহুমুখী প্রতিভার জন্য পরিচিত ছিলেন বরেণ্য এই অভিনেত্রী। বিভিন্ন ধরনে চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে তাকে। ললিতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। শোবিজ অঙ্গনের অনেক তারকা শোক প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন। এ তালিকায় রয়েছেন—মাম্মতি, পৃথ্বিরাজ, কীর্তি সুরেশ প্রমুখ।