ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪ |

EN

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছে শাকিব খানের ছবির গান, বিব্রত প্রযোজক

বিনোদন ডেস্ক | আপডেট: রবিবার, ফেব্রুয়ারী ২০, ২০২২

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছে শাকিব খানের ছবির গান, বিব্রত প্রযোজক
শাকিব খান অভিনীত ‘বীর’ সিনেমার ‘ভালোবাসার মানুষ তুমি’ শিরোনামে গানে কণ্ঠ দিয়ে সেরা নারী কণ্ঠশিল্পী হিসেবে প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে যাচ্ছেন জনপ্রিয় গায়িকা কোনাল।

বিষয়টিতে বিব্রত হয়েছেন এ ছবির প্রযোজক মোহাম্মদ ইকবাল নিজেই। গানটি কী করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার যোগ্যতা রাখে তা বুঝতে পারছেন না তিনি।

অবশ্য খবরটি প্রকাশের পর থেকেই সংগীত ও সিনেমহলে বির্তক চলছে। কারণ পুরনো ছবি ‘অবুঝ হৃদয়’ -এর ‘তুমি আমার জীবন আমি তোমার জীবন’জনপ্রিয় গানের ব্রিজলাইনটুকু নিয়ে ‘বীর’ সিনেমার গানটি তৈরি করা হয়েছে।

অনুমতি না এটি করায় কপিরাইট আইনের লঙ্ঘন করা হয়েছে বলে জোর গুঞ্জন। প্রশ্ন উঠেছে - এমন গানকে কীভাবে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি দেয়? 

গানটি নিয়ে চলমান বির্তক ও সমালোচনার মধ্যে মুখ খুললেন ‘বীর’ ছবির প্রযোজক মোহাম্মদ ইকবাল।

তিনি বলেন, ‘হ্যা, অন্য একটি সিনেমা থেকে দুটি জনপ্রিয় লাইন এ গানে ইউজ করা হয়েছে। এ গান কেমন করে পুরস্কার পেল বুঝলাম না। আমি দেখে আসছি যারা মৌলিক গান গেয়ে থাকে তারাই এই পুরস্কার পায়। আমাদের গানটি সেরা শিল্পী ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার পর থেকেই আমি বির্তকের মুখে রয়েছি। অনেক গণমাধ্যমকর্মী আমাকে কল দিয়ে জানতে চাইছেন এ বিষয়ে। আমি আসলে কিছুই বলতে পারছি না।’

গানটিকে পুরস্কার পাইয়ে দিতে মোহাম্মদ ইকবাল তদবির করেছেন বলে গুঞ্জন চলছে।

এ বিষয়ে এ প্রযোজক বলেন, ‘আমার খুব লজ্জা লাগছে এজন্য যে অনেকে বলছে আমি না কি এই গানটি নিয়ে তদবির করছি। আমি বলতে চাই এই গানটি নিয়ে আমি কোনো তদবির করি নাই। জুরি বোর্ড ও তথ্য মন্ত্রলয়ে কথা বলে দেখতে পারেন। যে সাংবাদিক ভাইরা আমাকে এই বিষয়টি নিয়ে প্রশ্ন করেছেন তাদের আমি বলে দিতে চাই আমি কখনও অন্যায়কে প্রশ্রয় দেই না। আমি অন্যায়কে দেখতে পারি না। আমি সবসময় ইন্ড্রাষ্টিতে চলছি মাথা উঁচু করে।’