ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, অক্টোবর ২১, ২০২৪ |

EN

২টি সরকারি প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

মো. মাইন উদ্দিন, খাগড়াছড়ি প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১০, ২০২২

২টি সরকারি প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ
খাগড়াছড়ি মাটিরাঙ্গা উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) মাটিরাঙ্গা কর্তৃক বাস্তবায়নে নব-নির্মিত আলুটিলা হৃদয় মেম্বার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গকুল পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় উদ্বোধন শেষে গকুল পাড়ায় জেলা পরিষদ কর্তৃক দুঃস্থ,অসহায় ও হতদরিদ্র শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

বুধবার মাটিরাঙ্গা উপজেলায় ৭০ লক্ষ টাকার ব্যয়ে নির্মিত আলুটিলা হৃদয় মেম্বার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৬৪ লক্ষ টাকার ব্যয়ে নির্মিত গকুল পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়  দুটি প্রকল্পের উদ্ভোধন করেন। ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, সারাদেশে শীত এবার জাঁকিয়ে বসেছে। বলাবাহুল্য দেশের বিভিন্ন প্রান্তে শীতের প্রকোপ বিভিন্ন ধরন রয়েছে। কোথাও খুব শীত পড়েছে। ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষকে। দেশের মানুষের কাছে শীতকাল যতটা না আনন্দ নিয়ে আসে তেমনি হতদরিদ্রদে জন্য নিয়ে আসে দুঃখের নিঃশ্বাস। কেননা দেশের বড় একটা সংখ্যার মানুষই বসবাস করে দারিদ্র সীমার নিচে যারা বছরভর পরনের কাপড় যোগাড় করতে হিমশিম খায় তাদের কাছে শীতের পোশাক বাহুল্য। এসম তিনি অসহায় হতরিদ্র মানুষের একটু উষ্ণতার ভাগিদার হবার জন্য সমার্থবান মানুষকে অন্তত একটি শীতের কাপড় দিয়ে শীতার্তের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

উদ্বোধনী ও কম্বল বিতরণ অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, পার্বত্য জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল, সদস্য হিরনজয় ত্রিপুরা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন, মাটিরাঙ্গা উপজেলার চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃণা দেবী, মাটিরাঙ্গা সদর থানার ওসি মোহাম্মদ আলী, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।