ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, অক্টোবর ২১, ২০২৪ |

EN

ঝালকাঠি যাত্রীবাহী দুটি বাসে মিললো ৬ মণ জাটকা

আজমীর হোসেন তালুকদার, স্টাফ রিপোর্টার | আপডেট: বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১০, ২০২২

ঝালকাঠি যাত্রীবাহী দুটি বাসে মিললো ৬ মণ জাটকা
ঝালকাঠিতে বেনাপোলগামী দুটি যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে ৬মন ঝাটকা ইলিশ জব্দ ও পরিবহনের ৬ কর্মচারীকে অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত । জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের উদ্দোগে মঙ্গলবার মধ্যরাতে শহরের কৃষ্ণকাঠি পেট্রলপাম্প মোড়ে এঅভিযান পরিচালিত হয়েছে। এনডিসি গাজী বশির ও  মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ এ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ জানান, ‘গত নভেম্বর থেকে জুন পর্যন্ত ৮ মাস জাটকা ধরা, পরিবহন, মজুদ ও বেচা-কেনার উপর সরকারী নিষেধাজ্ঞা রয়েছে। একটি চক্র  এ বিধি-নিষেধ অমান্য করে জাটকা শিকার ও বাজারজাত অব্যহত রাখছিল।

মঙ্গলবার রাতে কুয়াকাটা থেকে বেনাপোল রুটে চলাচলকারী সেভেনষ্টার পরিবহন ও ডলফিন পরিবহনের বিপুল পরিমান জাটকা পরিবহনের গোপন সংবাদ আসে । একারনে পূর্ব থেকেই পেট্রলপাম্প মোড়ে অবস্থান নিয়ে যাত্রীবাহী ঐ বাস দুটিতে তল্লাশী করে ৬টি পেটিতে বহনকৃত জাটকা ইলিশ জব্দ করা হয়। জব্দকৃত জাটকাগুলো রাতেই ঝালকাঠি নেছারাবাদ এতিমখানা, সরকারি শিশু সদন ও কাঠপট্টি এতিমখানায় বিতরণ করা হয়েছে।’

জানাগেছে, সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে পটুয়াখালীর কলাপাড়ার মহিপুর বন্দরের বিভিন্ন আড়দারদের একটি সিন্ডিকেট বিপুল পরিমান জাটকা ইলিশ যশোরের বেনাপোল হয়ে ভারতের বাজারে পাচার করে থাকে। সিন্ডিকেটের এ অপতৎপরতা রোধে সরকারের বেধে দেয়া ৮মাস সময় অনুযায়ী আগামী জুন মাস পর্যন্ত নিয়মিত এধরনের অভিযান অব্যহত রয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে চালিয়ে এই ৬ মণ জাটকা ইলিশ জব্দ ও পরিবহনের দায়ে ৬জনকে ৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।