ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, অক্টোবর ২১, ২০২৪ |

EN

ইউটিউব চ্যানেল খুলে কবিরাজ পরিচয়ে প্রতারণা!

নিজস্ব প্রতিবেদক | আপডেট: সোমবার, ফেব্রুয়ারী ৭, ২০২২

ইউটিউব চ্যানেল খুলে কবিরাজ পরিচয়ে প্রতারণা!
নাটোরের বড়াইগ্রামে ইউটিউব চ্যানেল খুলে ভুয়া কবিরাজির মাধ্যমে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। উপজেলা জোনাইল ইউনিয়নের চৌমুহন গ্রামে এ ঘটনা ঘটে।

লেবানন প্রবাসী প্রতারণার স্বীকার ওই নারী বলেন, আমি বেশ কিছুদিন যাবত শারীরিক সমস্যায় ভুগছিলাম। বড়াইগ্রাম উপজেলার জোনাইল ইউনিয়নের চৌমুহন গ্রামের আব্দুল আজিজের ছেলে আজিম উদ্দিন (২৫), শহিদুল ইসলামের ছেলে ইউনুস আলী (২৩), আবু তালেবের ছেলে রায়হানুজ্জামান লিটন (৩০) ও জিয়াউর রহমানের ছেলে সোহাগ আহম্মেদের পরিচালিত ইউটিউব চ্যানেলে কবিরাজি চিকিৎসা দেখে তাদের সঙ্গে যোগাযোগ করি। আমার সমস্যা থেকে মুক্ত করবে মর্মে বিভিন্ন অজুহাতে টাকা দিতে বলে।

তিনি বলেন, আমি সুস্থ হওয়ার আশায় তাদের কয়েক ধাপে এক লাখ ১৩ হাজার টাকা দেই। কিন্তু আমার সমস্যা দূর হয়নি। পরে আমি খোঁজ নিয়ে জানতে পারি তারা কোনো কবিরাজ না। কবিরাজ পরিচয়ে প্রতারণার মাধ্যমে কৌশলে আমার কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি জানান, এরা রাস্তায় মেয়েদের ইভটিজিং করে বেড়াতো। হঠাৎ করেই তারা ইউটিউব চ্যানেলে কাজ শুরু করে দামি নতুন নতুন মোটরসাইকেল নিয়ে ঘুরে বেড়ায়। এখন প্রায়ই তাদের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ শুনছি।

এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত আজিম উদ্দিন বলেন, ওই মহিলা অন্য একটি বিষয়ে আমাকে কিছু টাকা দিয়েছিলেন। কবিরাজির নামে কোনো টাকা নেওয়া হয়নি।

বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক বলেন, বিষয়টি শুনে আজিম উদ্দিনকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রতারিত নারী লিখিত অভিযোগ করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।