ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, জুন ১৯, ২০২৪ |

EN

বাবর আজমের কড়া সমালোচনা করে যা বললেন হার্শা ভোগলে

স্পোর্টস ডেস্ক | আপডেট: শুক্রবার, জুন ৭, ২০২৪

বাবর আজমের কড়া সমালোচনা করে যা বললেন হার্শা ভোগলে
টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এ যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের পারফরম্যান্স নিয়ে সমালোচনা করেছেন বিখ্যাত ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলে। 

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে একটি পোস্ট করে ভোগলে বলেন, আমি বাবর আজমকে অনেক দুর্দান্ত ইনিংস খেলতে দেখেছি। কিন্তু আজকের খেলায় বাবর তার ছন্দ হারিয়ে ফেলেছে।

বিশ্ব ক্রিকেটে বাবরকে অন্যতম প্রধান ব্যাটসম্যান হিসাবে বিবেচনা করা হয়। কিন্তু সে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে নেমে ইনিংসের শুরুতে ১৬তম ওভারে আউট হয়েছে। আর এই সময়ে তার ব্যাট থেকে এসেছে ৪৩ বলে ৪৪ রান। যেখানে দুটি ছয় ও তিনটি চার রয়েছে। স্ট্রাইক রেট কোনো রকমে একশ পেরিয়েছে। তবে সবচেয়ে বড় সমস্যা যেটি হয়েছে দলের যখন ইফতেখার আহমেদ ছাড়া কোনো স্বীকৃত ব্যাটার নেই, তখন সাজঘরে ফিরেছেন বাবর।

অথচ তার দায়িত্ব ছিল, শুরুতে অতিরিক্ত ডট বল খেলা শেষ দিকে চালিয়ে খেলে পুষিয়ে দেওয়া। একই সঙ্গে যুক্তরাষ্ট্রকে কঠিন লক্ষ্য ছুড়ে দেওয়া, যা করতে পুরোপুরি ব্যর্থ হয়েছেন বাবর। 

প্রসঙ্গত, বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ডালাসের গ্রান্ড প্যারিস স্টেডিয়ামে চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে ৭ উইকেটে ১৫৯ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। টার্গেট তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৫৯ রান করে ম্যাচ টাই করে যুক্তরাষ্ট্র। সুপার ওভারে প্রথমে ব্যাট করে ১ উইকেটে ১৮ রান করে যুক্তরাষ্ট্র। পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির সুপার ওভারে তিনটি ওয়াইড বল করেন। দুটি ওয়াউড বলে দৌড়ে প্রান্ত বদল করেন দুই ব্যাটার। একটি ওয়াইড বলে বাড়তি ২ রান নেন তারা। সুপার ওভারে অতিরিক্ত ৭ রান খরচ করে পাকিস্তান। জয়ের জন্য সুপার ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ১৯ রান। ইফতিখার আহমেদের উইকেট হারিয়ে ১৩ রানের বেশি করতে পারেননি সাবেক চ্যাম্পিয়নরা। শ্বাসরুদ্ধকর ম্যাচে সুপার ওভারে জিতে ইতিহাস গড়ে যুক্তরাষ্ট্র।