ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুলাই ২৭, ২০২৪ |

EN

বিয়ে বহির্ভূত সম্পর্ক নিয়ে যা বললেন বিদ্যা বালান

বিনোদন ডেস্ক | আপডেট: বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

বিয়ে বহির্ভূত সম্পর্ক নিয়ে যা বললেন বিদ্যা বালান
বিদ্যা বালানের পরবর্তী ছবি ‘দো অউর দো পেয়ার’ মুক্তি পাচ্ছে ১৯ এপ্রিল। সেখানে তার বিপরীতে অভিনয় করেছেন প্রতীক গান্ধী। সিনেমা বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে গিয়ে বিবাহবহির্ভূত সম্পর্ক নিয়ে আনন্দবাজার অনলাইনের সঙ্গে এক সাক্ষাতকারে কথা বলেছেন তিনি। 

বিদ্যা বালান বলেন, আমি এটা মানি যে বিয়ের বাইরেও প্রেমের সম্পর্ক তৈরি হতে পারে। (হেসে) আমি যদি এ বিষয়টাকে একটা খাবারের সঙ্গে তুলনা করি, তা হলে বলব— রোজ রোজ ডাল-ভাত খেয়ে আমাদের একটা একঘেয়েমি চলে আসে। তাই আমরা হালকা নুডলসের দিকে ঝুঁকি। কিন্তু একটা সময় আসে, যখন আমরা খাঁটি ডাল-ভাতের মর্ম বুঝি। আর আমাদের ছবিতে শুধু বিবাহবহির্ভূত সম্পর্ক দেখানো হয়নি। এর বাইরের বিষয়ও আছে। নিজেদের প্রেমিক-প্রেমিকাকেও আসলে আমরা প্রতারণা করি।

এ সময় তাকে প্রশ্ন করা হয়, আপনি সেসব দম্পতিকে কোন পরামর্শ দিতে চান, যারা বিয়ের বাইরে ভালোবাসা খুঁজছেন?

বিদ্যা বলেন, যদি সেই পরিস্থিতি ইতোমধ্যে তৈরি হয়ে গিয়ে থাকে, তা হলে আমি কিছু বলব না। তাদের উচিত মনোবিদের কাছে যাওয়া। ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে বলতে পারি— স্বামী-স্ত্রীর উচিত বেশি করে একে-অপরের সঙ্গে সময় কাটানো। আমি আর সিদ্ধার্থ (রায় কাপুর) একে-অপরকে অনেকটা করে সময় দিই। আর শুধু একসঙ্গে বেড়াতে যাওয়া নয়, খুব ছোট ছোট জিনিস, যেমন শহরে নতুন রেস্তোরাঁ খুললে, আমরা সেখানে চলে যাই। মোদ্দা কথা, চেষ্টা করি একে-অপরের জীবনে কী হচ্ছে সেটা নিয়ে আলোচনা করার। তর্ক হোক ক্ষতি নেই, কিন্তু দুজনে মিলে একটা সমাধানে আসতে চেষ্টা করি। আর আমি বরাবর খুব সৎ, আমার যেটা মনে হয় সেটা আমি সোজাসুজি বলে দিই।

সিনেমা নিয়ে বিদ্যা বলেন, আমি প্রায় ১০ বছর বাদে রোমান্টিক ধারার ছবিতে ফিরলাম। দর্শক হিসেবে আমার নিজেরও মারপিট আর হিংসাত্মক ধারার ছবি দেখে দেখে একঘেয়েমি এসে গিয়েছিল। তাই আমি চাইছিলাম একটা হালকা রোমান্টিক কমেডি ছবি করতে। এ ছবিটি তেমনি।