ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪ |

EN

জবিতে বাঁধনের নেতৃত্বে বিজয়-মেহেদী

লিয়ন সরকার, জবি প্রতিনিধি | আপডেট: সোমবার, ফেব্রুয়ারী ২৬, ২০২৪

জবিতে বাঁধনের নেতৃত্বে বিজয়-মেহেদী
স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ইউনিটের কার্যকরী কমিটি গঠিত হয়েছে। রোববার বাঁধন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইউনিট থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

নতুন কমিটিতে আইন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের এনামুল হক বিজয়কে সভাপতি ও গণিত বিভাগের একই শিক্ষাবর্ষের মো. মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করা হয়েছে। একই সঙ্গে জোনাল প্রতিনিধি হিসেবে ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. রবিউল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহসভাপতি নাদীয়া আক্তার ও মো. তাসলিমুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মো. নিয়াজ মৃধা, সাংগঠনিক সম্পাদক হাসিবুজ্জামান রিক, সহ-সাংগঠনিক সম্পাদক বাঁধন মাহমুদ, কোষাধ্যক্ষ শেখ রেদওয়ানুল করিম, দপ্তর সম্পাদক শাহরিয়ার ইমন, প্রচার ও প্রকাশনা সম্পাদক উম্মে মাবুদা এবং তথ্য ও শিক্ষা সম্পাদক মোছাম্মৎ রিমা ইসলাম।

এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন যারা : মেহনাজ নাসা, শিহাব আলী, আশফাকুর রহমান, মো. আব্দুল হামিদ, ফারহান ইসরাক, সাবিকুন্নাহার, মো. সুজন, মেহেদী হাসান জনি, মাওয়া লিসা, শরিফা আক্তার পান্না, সজিব মিয়া, বাশার আলী, আবু জর গিফারি, আসিব রহমান, হৃদয় বিশ্বাস, কামরুজ্জামান মিঠু, আলিফ, রিয়াদ হোসেন, শাহিনুর রহমান শাহিন, মাসুম আলী, আবু হাশেম, কাউসার, মাসুমা আক্তার, মো. বায়েজিদ হাসান ও জান্নাত মেহবুবা।

নবগঠিত কমিটির সভাপতি এনামুল হক বিজয় বলেন, বাঁধনের মূল কাজ স্বেচ্ছাসেবী হিসেবে বিনামূল্যে রক্তদান করা এবং রক্তদাতাদের উৎসাহী করে গড়ে তোলা। বাঁধন জবি ইউনিট যাতে এই কাজে আরো বেশি অবদান রাখতে পারে সে অনুযায়ী কাজ করে যাবেন বলে জানান তিনি।

উল্লেখ্য, ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’ এই স্লোগানে ১৯৯৭ সালের ২৪ অক্টোবর স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’যাত্রা শুরু করে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২ মে, ২০০৬ সাল থেকে এর কার্যক্রম শুরু হয়।