ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, অক্টোবর ৬, ২০২৪ |

EN

হোয়াইটওয়াশ এড়াতে লড়ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | আপডেট: শনিবার, ডিসেম্বর ২৩, ২০২৩

হোয়াইটওয়াশ এড়াতে লড়ছে বাংলাদেশ
নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও সর্বশেষ ওয়ানডেতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নাজমুল হোসেন শান্তর দল। নেপিয়ারে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় শনিবার ভোর ভোর ৪টায়। এদিকে প্রথম দুই ম্যাচ হেরে ওয়ানডে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। এখন হোয়াইটওয়াশ এড়াতে লড়ছে টিম বাংলাদেশ।

এদিন টসে জয় পান বাংলাদেশের অধিনায়ক নাজমুল হাসান শান্ত। টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন তিনি।

এদিকে শুরুটা ভালো বলা যায় বাংলাদেশের। বোলিংয়ে নেমেই নিউজিল্যান্ডকে চেপে ধরেন টাইগার বোলাররা। নিউজিল্যান্ড প্রথম ১০ ওভারে মাত্র ২৭ রান তোলে। তবে এর জন্য হারাতে হয়েছে দুটি উইকেট। দুটি উইকেটই তুলে নিয়েছেন তরুণ পেসার তানজিম হাসান সাকিব। ইনিংসের চতুর্থ ওভারের শেষ বলে তিনি সাজঘরে ফিরিয়েছেন রাচিন রবিন্দ্রকে।

রাচিন তার মিডলে পিচ করা বলে ব্যাট ছুঁইয়ে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে ধরা পড়েছেন ১২ বলে ৮ করে। ১৬ রানে প্রথম উইকেট হারিয়েছে স্বাগতিকরা। এরপর তানজিম হাসান সাকিবের নিজের চতুর্থ ও দলের অষ্টম ওভার করতে এসে পান আরও একটি উইকেট। এবার তার বলে ১২ বলে ১ রান করে মিড অনে ক্যাচ দেন হেনরি নিকোলস।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, আনামুল হক, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তৌহিদ হৃদয়, মুশফিকুর রহিম (উইকেট-রক্ষক), মেহেদী হাসান মিরাজ, তানজিম হাসান সাকিব, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ : উইল ইয়ং, রাচিন রবিন্দ্র, হেনরি নিকোলস, টম লাথাম, মার্ক চ্যাপম্যান, জস ক্লার্কসন, টম ব্লান্ডেল (উইকেট-রক্ষক), অ্যাডাম মিলনে, আদিত্য অশোক ও উইলিয়াম ও’রোর্ক।