ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুন ২৯, ২০২৪ |

EN

ইসরাইলের স্থল হামলার প্রস্তুতির জবাবে হামাস: আমরা প্রস্তুত

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: মঙ্গলবার, অক্টোবর ১৭, ২০২৩

ইসরাইলের স্থল হামলার প্রস্তুতির জবাবে হামাস: আমরা প্রস্তুত
গত ৭ অক্টোবর ইসরাইলের অভ্যন্তরে হামাসের চালানো হামলার পর থেকে গাজায় স্থল অভিযানের কথা বলে আসছে ইসরাইল। এ জন্য ব্যাপক প্রস্তুতির কথাও বলে আসছে ইসরাইলের সামরিক বাহিনী। এর জবাবে গাজার প্রতিরোধ সংগঠন হামাসও বলছে, তারা প্রস্তুত আছে; তাদের ভয় দেখিয়ে লাভ নেই।
 
ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, হামাসের সামরিক শাখার মুখপাত্র আবু ওবেইদে সোমবার এমন মন্তব্য করেছেন। টেলিভিশনে প্রচারিত এক বিবৃতিতে তিনি বলেন, ৭ অক্টোবর ইসরাইলের দক্ষিণাঞ্চলে ব্যাপক হামলার পর ইজ্জেদিন আল কাসসাম ব্রিগেডের হাতে এখনো ২০০ ইসরাইলিকে জিম্মি রাখা হয়েছে। এ ছাড়া আরও প্রায় ৫০ জনকে প্রতিরোধ যোদ্ধাদের অন্য সংগঠনগুলো বিভিন্ন স্থানে আটকে রেখেছে। 

হামাসের মুখপাত্র বলেন, দখলদাররা আমাদের জনগণের বিরুদ্ধে স্থল অভিযান চালানোর হুমকি দিচ্ছে। কিন্তু আমরা তাতে ভীত নই। আমরা এর জন্য প্রস্তুত আছি। 

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলি কর্মকর্তাদের দাবি যুদ্ধ শুরুর পর থেকে কমপক্ষে ১৪০০ ইসরাইলিকে হত্যা করেছে হামাস। দেশটির সামরিক মুখপাত্র ড্যানিয়েল হাগারি সোমবার বলেন, হামাসের হাতে জিম্মি ১৯৯ জন ব্যক্তির আত্মীয়দের শনাক্ত করতে সক্ষম হয়েছেন তারা। 

জিম্মিদের মুক্তির ব্যাপারে হামাসের মুখপাত্র আবু ওবেইদে বলেন, আমাদের শর্ত যখন পূরণ হবে, তখনই বিদেশি এসব বন্দিকে মুক্তি দেওয়া হবে। তিনি আরও বলেন, ইসরাইল থেকে জিম্মি হিসেবে আটক করা কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন গাজায় ইসরাইলেরই চালানো বিমান হামলায়।

এদিকে ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় ইসরাইলের বিমান হামলায় এখন পর্যন্ত কমপক্ষে ২ হাজার ৭৫০ জন নিহত হয়েছেন।