ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪ |

EN

ম্যাচের আগে পাক অধিনায়ককে নিয়ে যা বললেন শুভমান

স্পোর্টস ডেস্ক | আপডেট: রবিবার, সেপ্টেম্বর ১০, ২০২৩

ম্যাচের আগে পাক অধিনায়ককে নিয়ে যা বললেন শুভমান
ভারতের টপ-অর্ডার ব্যাটার শুভমান গিল প্রকাশ্যে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের প্রতি গভীর শ্রদ্ধা ও প্রশংসা প্রকাশ করেছেন। পাকিস্তান ও ভারতের মধ্যে বহুল প্রত্যাশিত সুপার ফোর ম্যাচের আগেই শুভমান গিল পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে নিয়ে নিজের মুগ্ধতার কথা বলেছেন। 

বাবর যিনি বর্তমানে ওয়ানডে র্যাংকিংয়ের এক নম্বর ব্যাটার, যাকে ‘বিশ্বমানের’ ব্যাটার হিসেবে বর্ণনা করা হয়ে থাকে, সেই তারকার প্রশংসা করতে গিয়ে শুভমান গিল বলেন, তার ব্যাটিং শৈলী অনুসরণ করি আমি।

কলম্বোতে ভারত বনাম পাকিস্তান সুপার ফোর ম্যাচের আগে সাংবাদিকদের গিল বলেছেন, অবশ্যই আমরা ওকে (বাবর আজমকে) অনুসরণ করি। যখন একজন খেলোয়াড় ভালো করছে, কেন তিনি তারা এত ভালো করছেন, তার বিশেষত্ব কী, তা জানার জন্য সবাই সেই প্লেয়ারকে অনুসরণ করে। বাবরের ক্ষেত্রেও একই কথা। তিনি একজন বিশ্বমানের খেলোয়াড় এবং আমরা সবাই ওকে অনুসরণ করি এবং ওকে আমরা শ্রদ্ধা করি।

পাকিস্তানের পেস বোলারদের নিয়েও মুখ খুলেছেন শুভমান। আগের ম্যাচে শাহিন শাহ আফ্রিদি এবং হারিস রউফদের দাপটে ভারতের টপ অর্ডার পুরো কেঁপে গিয়েছিল। শাহিন নতুন বলে রোহিত ও কোহলিকে বোল্ড করেছিলেন। গিল ও শ্রেয়স আইয়ারকে আউট করেছিল রউফ। 

পাকিস্তানের শক্তিশালী পেস আক্রমণের সঙ্গে মোকাবিলা করতে গিয়ে ভারতের সমস্যা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, গিল বলেন যে, পাকিস্তানের বিরুদ্ধে তারা নিয়মিত না খেলার ফলেই সমস্যাটা হচ্ছে।

তার মতে, আপনি যখন এই স্তরে খেলছেন, আপনি আপনার ক্যারিয়ারের কোনো এক সময়ে আগে বাঁ-হাতি পেসারদের খেলেছেন। অন্য দলের তুলনায় আমরা পাকিস্তানকে সেভাবে খেলি না। ওদের বোলিং আক্রমণ খুব ভালো মানের। যখন আপনি এমন একটি শক্তিশালী দলের নিয়মিত মুখোমুখি হন না, যাদের ভালো বোলিং আক্রমণ রয়েছে, সেটা একটি পার্থক্য তৈরি করে দেয়। বড় মঞ্চে স্বাভাবিকভাবেই কিছুটা হলেও সমস্যা তৈরি হয়।