ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪ |

EN

বয়স কখনোই বাড়তে দিই না

বিনোদন ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, নভেম্বর ১৮, ২০২১

বয়স কখনোই বাড়তে দিই না

আজ ১৭ নভেম্বর কিংবদন্তি শিল্পী রুনা লায়লার ৬৯তম জন্মদিন। পরিবারের সদস্য একান্ত প্রিয় কয়েকজনের সঙ্গে দিনটি উদ্যাপন করবেন তিনি। সাক্ষাৎকার...

 

 

জন্মদিন নিয়ে বিশেষ কোনো পরিকল্পনা আছে?

আলাদা করে কোনো পরিকল্পনা করিনি। নিজেদের মধ্যেই ঘরোয়াভাবে পালিত হবে। করোনার কারণে বছর দুই বড় কোনো আয়োজন করছি না। প্রায় দুই বছর ঘরবন্দী সময় কাটানোর পর ১৯ নভেম্বর লন্ডনে যাচ্ছি, মেয়ে তানি দুই নাতির সঙ্গে সময় কাটাতে। সে কথা ভেবে খুব ভালো লাগছে।

 

ছোটবেলা আর এখনকার জন্মদিনের পার্থক্য?

ছোটবেলায় বেশি ভালো লাগত। তখন টেনশন ফ্রি ছিলাম। কোনো চিন্তা নেই, শুধু আনন্দই আনন্দ। নতুন জামা, নতুন জুতা পরব, সন্ধ্যাবেলায় বান্ধবীরা আসবে, পার্টি হবে, কেক কাটবএসব নিয়ে ভাবতাম। আমাদের তো জামাকাপড় মা- সেলাই করে দিতেন। প্রতিবছর এই দিনে অপেক্ষায় থাকতাম, কখন নতুন জামা পাব। জন্মদিনে ছিল এটাই সবচেয়ে আনন্দের।

 

স্বামী আলমগীর আপনাকে কী উপহার দিচ্ছেন?

তিনি প্রতিবছরই আমাকে সারপ্রাইজ দেন। তবে এটা আগমুহূর্ত পর্যন্ত কোনোভাবে জানতে দেন না। তাঁর কাছ থেকে উপহার পেতে সব সময়ই ভালো লাগে।

 

জন্মদিন নিয়ে আলাদা উপলব্ধি?

বয়স বাড়ছে, আয়ু কমছে আর-কি! হঠাৎ মনে হয়, এত দিন বেঁচে ছিলাম, কী করতে পেরেছি? মনে-প্রাণে আমি আগের মতোই আছি। মনের বয়স কখনোই বাড়তে দিই না। সবকিছুতে আসলে মনের জোরটাই বেশি দরকার।

 

নতুন কোনো গান আসছে?

অনেক দিন গানের রেকর্ডিং করিনি। একটা প্ল্যানিং ছিল, কিছু গান করব দেশি-বিদেশি লিজেন্ডদের নিয়ে। কিন্তু করোনার জন্য প্রজেক্টটা স্থগিত হয়ে আছে।

 

স্টেজ শো করা হচ্ছে?

করোনার কারণে এখনো স্টেজ শো করছি না। তবে, করোনা খুব শিগগিরই পৃথিবী থেকে চলে যাবে বলে মনে হয় না। তারপরও আর কত থেমে থাকা যায়। আমি চাইছি, আগামী বছরের শুরুতে স্টেজ শোতে অংশ নিতে।

 

এই প্রজন্মের শিল্পীদের নিয়ে কিছু বলবেন?

কয়েকজন খুব ভালো গাইছে। ওদের সুযোগ করে দিতে হবে যেন গানে নিয়মিত থাকতে পারে। দর্শক-শ্রোতারাই বেছে নেবেন তাঁদের প্রিয় শিল্পীকে। চ্যানেলে গানের অনুষ্ঠান বা স্টেজ শো বাড়াতে হবে। নতুন প্রজন্মকে মৌলিক গানের চেষ্টা করতে হবে। অনেকে পুরোনো গান দিয়েই চলছে। আমরা যা গেয়েছি তা তো গেয়েছিই। এখন তাদের স্বকীয়তা প্রমাণ করতে হবে। পৃষ্ঠপোষকদের এগিয়ে আসতে হবে, মেধাবী শিল্পীদের পৃষ্ঠপোষকতা করতে হবে।

 

ভক্তদের জন্য কিছু বলতে চান?

মানুষ আমাকে ভালোবাসে। যত দিন বেঁচে আছি এই ভালোবাসা নিয়েই বাঁচতে চাই। আমি না থাকলেও আমার গানগুলো হয়তো থাকবে। আমার গান দিয়েই আমি বেঁচে থাকতে চাই ভক্তদের হৃদয়ে।