ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, অক্টোবর ৭, ২০২৪ |

EN

নিউক্যাসলকে হারিয়ে লিগ কাপ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | আপডেট: সোমবার, ফেব্রুয়ারী ২৭, ২০২৩

নিউক্যাসলকে হারিয়ে লিগ কাপ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেড
অর্ধযুগ ধরে কোনো ট্রফিই জেতেনি ম্যানচেস্টার ইউনাইটেড। সে গ্লানি মেটানোর হাতছানি তাদের সমানে। অপরদিকে প্রায় ৭০ বছর পর প্রথম ইংলিশ ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে ট্রফি জেতার সুযোগ নিউক্যাসলের সামনে। শেষ পর্যন্ত শেষ হাসি হাসলো ম্যানচেস্টার ইউনাইটেড। ২-০ গোলে নিউক্যাসলকে হারিয়ে দীর্ঘ দিন পর শিরোপা উদযাপন করলো ম্যানইউ। 

রোববার (২৬ ফেব্রুয়ারি) ওয়েম্বলিতে লিগ কাপের ফাইনালে মুখোমুখি হয় ম্যানচেস্টার ইউনাইটেড–নিউক্যাসল ইউনাইটেড। ক্যাসেমিরো আর সভেন বটমানের আত্মঘাতী গোলে নিউক্যাসলকে হারিয়ে শিরোপা জিতে ম্যানইউ লিগ কাপের তৃতীয় সফলতম দলে পরিণত হলো। এখন পর্যন্ত ৯ বার লিগ কাপের ফাইনালে খেলে ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন হলো তারা।

ম্যাচের ৩৩ মিনিটে ক্যাসেমিরোর গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। লুক শ’র দারুণ ফ্রি কিক থেকে হেড করে দলকে এগিয়ে নেন সদ্য ৩১ বছরে পা রাখা এই ব্রাজিলিয়ান তারকা। 

৩৯ মিনিটেই নিউক্যাসল সমর্থকদের হৃদয় ভেঙে দেন তাদেরই বটমান। মার্কাস রাশফোর্ডের শট বটমানের পায়ে লেগে দিক বদল করে চলে যায় জালে। দ্বিতীয়ার্ধে অবশ্য নিউক্যাসল ফরোয়ার্ডরা ইউনাইটেড রক্ষণের পরীক্ষা নিয়েছিল। কিন্তু কাজের কাজটা হয়নি।