ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ৮, ২০২৪ |

EN

আম বয়ানের মধ্য দিয়ে পিরোজপুরে ইজতেমা শুরু

শাফিউল মিল্লাত, পিরোজপুর প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ৯, ২০২৩

আম বয়ানের মধ্য দিয়ে পিরোজপুরে ইজতেমা শুরু
পিরোজপুরে শুরু হয়েছে ৩দিন ব্যাপী জেলা ইজতেমা। বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) দুপ বঙ্গমাতা সেতুর কুমিরমারা প্রান্তে ভারতীয় জামাতের আম বয়ানের মধ্য দিয়ে এ ইজতেমার কার্যক্রম শুরু হয়। আগামী শনিবার বেলা ১১ টায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে তিন দিনব্যাপী এই ইজতেমা।

পিরোজপুর জেলা ইজতেমা আয়োজক কমিটির সহযোগীতায় জেলার বিভিন্ন স্থান থেকে মুসল্লীরা সকাল থেকেই অবস্থান নিয়েছেন ইজতেমা ময়দানে। এছাড়াও ইজতেমা সফল করতে ভারত, মিয়ানমার, শ্রীলঙ্কা সহ পাঁচটি দেশ থেকে যোগ দিয়েছেন দেশের বাইরের পাঁচটি জামাত। ভারতীয় একটি জামাতের আমবয়ানের মধ্যদিয়ে ইজতেমা শুরু হয়েছে।

ইজতেমা ময়দানে যোগ দেওয়া শাহাদাৎ হোসেন মোল্লা বলেন, আমরা টঙ্গীতে অংশগ্রহণ করতে পারিনি। তাই জেলা ইজতেমায় সবাই মিলে অংশগ্রহণ করছি। আগামীকাল শুক্রবার আরও মুসল্লি এই ইজতেমায় যোগ দিবেন। দুনিয়ায় শান্তি ও আখিরাতে মুক্তির জন্য আল্লাহর কাছে দোয়া করছি। আখেরি মোনাজাত শেষে ইনশাআল্লাহ সবাই একসাথে বাড়িতে ফিরব।

ইজতেমাকে কেন্দ্র করে বিশেষ নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ইজতেমা ময়দান পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, পৌর মেয়র আলহাজ্ব হাবিবুর রহমান মালেকসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

নিরাপত্তার বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ. জ. ম. মাসুদুজ্জামান বলেন, আমরা পুলিশের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি। ময়দানে পুলিশ মোতায়েন করা হয়েছে। ইজতেমায় অংশগ্রহণ করা মুসল্লিদের কোন প্রকার সমস্যায় পড়তে যেন না হয় সেদিকে খেয়াল রাখা হচ্ছে। কোথাও কোনো সমস্যার আশঙ্কা নেই।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ সার্বক্ষণিক থাকবেন। ইজতেমায় অংশগ্রহণকারীদের জন্য সকল ধরনের নিরাপত্তার ব্যবস্থা করেছে পুলিশ প্রশাসন। ইজতেমার কার্যক্রম সফল করার জন্য জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতা থাকছে।