ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ১, ২০২৪ |

EN

রাজধানীতে এলডিপি'র গণ মিছিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | আপডেট: শুক্রবার, ডিসেম্বর ৩০, ২০২২

রাজধানীতে এলডিপি'র গণ মিছিল অনুষ্ঠিত
বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলের যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রাজধানীতে গণ মিছিল করেছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। 

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে পূর্ব পান্থপথ (এলডিপি কার্যালয়) থেকে শুরু হয়ে মালিবাগ মোড়ে গিয়ে পুনরায় মগবাজার গিয়ে মিছিলের সমাপ্তি ঘোষণা করা। 

মিছিল পূর্ব সমাবেশে এলডিপি'র প্রেসিডেন্ট কর্ণেল অব. অলি আহমেদ আগামী ১১ জানুয়ারি সকাল ১০ টা,থেকে দুপুর ২টা পর্যন্ত সারাদেশে গণ অবস্থান কর্মসূচি ঘোষণা করেন। 

এসময় অলি আহমেদ তার বক্তব্যে বলেন, আমরা বিএনপি ঘোষিত কর্মসূচিগুলো ঐক্যবদ্ধভাবে পালনের অংশ হিসেবে গণ মিছিল করছি।

তিনি বলেন, বর্তমান সরকার অর্থনৈতিকভাবে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে এসেছে। জীবিকা নির্বাহের জন্য মানুষকে আয়ের চেয়ে দ্বিগুণ অর্থ ব্যায় করতে হচ্ছে। মোট্ররেলসহ মেগা প্রজেক্টের নামে বাংলাদেশ থেকে লক্ষ হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। 

এলডিপি প্রেসিডেন্ট বলেন, দেশের শিক্ষা ব্যবস্থা আজ বিধ্বস্ত। যার কারণে আগামী দুই-তিন বছর পর প্রশাসন চালানোর জন্য যোগ্য ও মেধাবি জনবল পাওয়া যাবে না। স্বাস্থ্য ব্যবস্থা সম্পূর্ণভাবে ধ্বংস। যার কারণে এককোটির অধিক মানুষ ভারতে চিকিৎসার জন্য গমন করছে।

তিনি আরও বলেন, রপ্তানি আজ সংকুচিত হচ্ছে। আমদানির টাকা পরিশোধ করার জন্য ব্যাংকে টাকার অভাব। দেরিতে হলেও বর্তমান সরকার অর্থনৈতিকভাবে বিপদে পড়েছে। এবং এরজন্য ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশত্যাগ করতে বাধ্য হবে।

গণ মিছিল পূর্ব সমাবেশে দলটির প্রেসিডিয়াম সদস্য মো. নূরুল আমিন, ড. নেয়ামূল বশির, ড. আওরঙ্গজেব বেলাল, অ্যাডভোকেট মাহবুব মুর্শেদ, প্রিন্সিপাল অ্যাড. সাকলাইন, ভাইস চেয়ারম্যান প্রিন্সিপাল মাহবুব রহমান, কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বেলাল হোসেন মিয়াজীসহ কেন্দ্রীয় ও অঙ্গ সংগঠনের নেতারা বক্তব্য রাখেন। 

গণ মিছিলে ব্যানার ফেস্টুন নিয়ে এলডিপির কয়েক সহস্রাধিক নেতাকর্মী অংশ নেন।

জেবি