ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

গ্রিজমানের গোল বাতিল নিয়ে ফিফায় ফ্রান্সের অভিযোগ

স্পোর্টস ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, ডিসেম্বর ১, ২০২২

গ্রিজমানের গোল বাতিল নিয়ে ফিফায় ফ্রান্সের অভিযোগ
ম্যাচের একেবারে শেষ দিকে বল জালে পাঠিয়েও অফসাইডের কারণে গোল পাননি অঁতোয়ান গ্রিজমান। ম্যাচ শেষের বাঁশি বাজানোর পর আবার ভিএআর দেখে গোলটি বাতিল করেন রেফারি। এনিয়ে ফিফার কাছে অভিযোগ করছে ফ্রান্স।

‘ডি’ গ্রুপের ফ্রান্স ও তিউনিসিয়া ম্যাচে এই কাণ্ড ঘটে। এডুকেশন সিটি স্টেডিয়ামে বুধবার শেষ পর্যন্ত ১-০ গোলে হারে দিদিয়ে দেশমের দল।

৫৮ মিনিটে ওয়াহবি খাজরি গোলে এগিয়ে যায় তিউনিসিয়া। এরপর গোলের জন্য মরিয়া চেষ্টা চালিয়ে যায় ফ্রান্স। কিন্তু মিলছিল না জালের দেখা। শেষ পর্যন্ত যোগ করা সময়ে বল জালে পাঠিয়ে উল্লাসে মাতেন গ্রিজমান। এরপর চূড়ান্ত বাঁশিও বাজিয়ে দেন রেফারি।

কিন্তু এরপর দৃশ্যপটে আসে ভিএআর। মনিটরে কয়েকবার রিপ্লে দেখে রেফারি বাতিল করেন গোল, বাজান অফসাইডের বাঁশি। তাতে থামে ২০১৪ আসরের কোয়ার্টার-ফাইনালের পর থেকে চলা বিশ্ব মঞ্চে ফ্রান্সের অপরাজেয় পথচলা।

যোগ করা সময়ের অষ্টম মিনিটে অহেলিয়া চুয়ামেনি যখন পাস বাড়ান তখন অফ সাইডে ছিলেন গ্রিজমান। বল সরাসরি তার কাছে আসেনি। তিউনিসিয়ার এক ডিফেন্ডারের হেডের পর বল পান গ্রিজমান। তবুও গোলটি হয়নি রেফারির সিদ্ধান্তে।

ম্যাচের পর এক বিবৃতিতে ফিফার কাছে অভিযোগের কথা জানায় ফরাসি ফুটবল ফেডারেশন।

“অঁতোয়ান গ্রিজমানের গোল, আমাদের মতে ভুল সিদ্ধান্তে বাতিল হওয়ায় আমরা লিখিত অভিযোগ আনছি। চূড়ান্ত বাঁশি বাজানোর ২৪ ঘন্টার মধ্যে এই অভিযোগ দায়ের করতে হবে।”

তবে ফরাসি ফুটবল ফেডারেশন এটা নির্দিষ্ট করে বলেনি, তাদের অভিযোগ কী নিয়ে। শুধু গোল বাতিল নিয়ে, নাকি শেষ বাঁশি বাজানোর পর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে।

গ্রুপ পর্বে টানা দুই ম্যাচ জিতে আগেই শেষ ষোলো নিশ্চিত করে ফেলে ফ্রান্স। তাদেরকে হারিয়েও অবশ্য নকআউট পর্বে জায়গা করে নিতে পারেনি তিউনিসিয়া।

আগামী রোববার ‘সি’ গ্রুপের রানার্স আপ পোল্যান্ডের মুখোমুখি হবে ফ্রান্স।