ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ৮, ২০২৪ |

EN

বাল্যবিয়ের অভিযোগে কাজিসহ বর ও কনে পক্ষকে জরিমানা

শাফিউল মিল্লাত, পিরোজপুর প্রতিনিধি | আপডেট: শনিবার, অক্টোবর ৮, ২০২২

বাল্যবিয়ের অভিযোগে কাজিসহ বর ও কনে পক্ষকে জরিমানা
পিরোজপুরের কাউখালীতে বাল্যবিয়ের অভিযোগে স্থানীয় কাজিসহ পৃথকভাবে দুটি বিয়ের বর ও কনে পক্ষকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। শুক্রবার (০৭ অক্টোবর) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মাৎ খালেদা খাতুন রেখার ভ্রাম্যমান আদালত ওই জরিমানা করেন।

বাল্যবিয়ে দুটি পৃথকভাবে আয়োজন করা হয় উপজেলার চিরাপাড়া ইউনিয়নের পারসাতুরিয়া ও সুবিদপুর গ্রামে।

দন্ডপ্রাপ্ত কাজি হাবিবুর রহমান ওই  ইউনিয়নের  দায়িত্বপ্রাপ্ত কাজি ও স্থানীয় সুবিদপুর গ্রামের মৃত হাফেজ তানজের আলী সরদারের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পারসাতুরিয়া গ্রামের অষ্টম শ্রেনিতে পড়ুয়া এক মাদরসা ছাত্রী  (১৪) এর রাজশাহী জেলার গোদাবাড়ি উপজেলার  হানিফ আলীর ছেলে ইছারব আলীর সাথে বিয়ের আয়োজন করা হয়। ওই বিয়ের সাথে জড়িত থাকার অভিযোগে ওই ইউনিয়নের কাজী মো. হাবিবুর রহমানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া একই দিন উপজেলা পারসাতুরিয়া গ্রামের রমিজ সিকদারের ছেলে সৌদি প্রবাসী সজিব সিকাদারের সাথে উপজেলার সুবিদপুর গ্রামের এক স্কুল ছাত্রীর (১৩) বাড়িতে বাল্যবিয়ের আয়োজন করা হয়। এ সময় ওই স্কুল ছাত্রীর বাড়িতে গিয়ে বাল্য বিয়ের প্রস্তুতি চলাকালে বরের ও কনের পিতাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া ওই বিয়েতে জড়িত থাকার অভিযোগে আরো দু'জনকে পৃথকভাবে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. খালেদা খাতুন রেখা জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই দিন রাতে ওই বাল্য বিয়ের আয়োজনকারী কন্যা পক্ষের বাড়িতে গিয়ে বিয়ের সকল তথ্য প্রমান সহ বর পক্ষকে পাওয়া যায়। এ সময় কাজিকে ১০ হাজার টাকা,  বর-কনে পক্ষকে ২০ হাজার টাকা ও আরো দুই জনকে ২ হাজার টাকা করে মোট ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।