ফ্রিডম বাংলা নিউজ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪ |

EN

তাপসীর দৌড় কতদূর

বিনোদন ডেস্ক | আপডেট: বুধবার, সেপ্টেম্বর ২২, ২০২১

তাপসীর দৌড় কতদূর

অধিকাংশ ছবিতেই তাঁকে দৌড়াতে দেখেন দর্শক। বেশ জোরে দৌড়ান তিনি। সবাইকে পেছনে ফেলে দেন। তাই সব ছবিতে তাপসী পান্নুর দৌড়ানোর সিকোয়েন্স রাখেন পরিচালকেরা।পিঙ্কছবিতে তাপসী দৌড়েছেন একেবারেই পেশাদার অ্যাথলেটদের মতো। ফিটনেস না থাকলে এত ভালো কেউ দৌড়াতে পারেন না। জন্য ছোটবেলা থেকেই অভ্যাস থাকতে হয়। যেমন তাপসীর ছিল। ছোটবেলা থেকেই তিনি দৌড়ানোয় এক নম্বর। স্কুল-কলেজে বহু দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছেন।

 

তাপসীর পরবর্তী ছবিরেশমি রকেট ছবিটি জি ফাইভে আগামী ১৫ অক্টোবর মুক্তি পাবে। ভক্তরা অনেক দিন ধরেই ছবিটির জন্য অপেক্ষা করছেন। ছবিতে তাপসীকে দেখা যাবে একজন অ্যাথলেটের চরিত্রে। এত ভালো দৌড়াতে জেনেও ছবির শুটিংয়ে বিপাকেই পড়েছিলেন তিনি। তৃতীয় দিনের মাথায় ছবির শুটিং বন্ধ করে দিতে হয়। ফিট না থাকার কারণে প্রথম দিনের শুটিং শেষে ঠিকমতো হাঁটতেই পারছিলেন না তাপসী। ফের প্রস্তুতি নিতে শুরু করেন। নতুন করে ক্রীড়াবিদের কাছে প্রশিক্ষণ নেন। প্রতিদিন শরীরচর্চায় বিশেষ নজর দেন। ফলে বেড়েছে মাসল, পাল্টেছে শরীরের গড়ন; যা দেখে অনেকেই অবাক হয়েছেন।

 

বলিউডে খেলাধুলাবিষয়ক ছবি এবং তাপসী পান্নু প্রায় সমার্থক শব্দে পরিণত হয়েছে। ইতিমধ্যেইসুরমা’, ‘ষান্ড কি আখ’-এর মতো একাধিক স্পোর্টস বায়োপিকে অভিনয় করেছেন তাপসী। বর্তমানে ব্যস্ত নিজের প্রযোজনায়ব্লারছবির শুটিং নিয়ে। এরপরশাবাশ মিঠু শুটিং শুরু করবেন। ছবিতে তাপসীকে দেখা যাবে ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজের চরিত্রে।

 

প্রথম জীবনে একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবেই কাজ শুরু করেন তাপসী। এরপর মডেলিং দিয়ে আত্মপ্রকাশ করেন। ক্যারিয়ারের প্রথম থেকেই বেছে কাজ করতে পছন্দ করেন তাপসী পান্নু। এখন পর্যন্ত যেসব চরিত্রে অভিনয় করেছেন তার প্রতিটাই স্পেশাল। প্রতিটি কাজের জন্য আলাদা করে প্রস্তুতি নিয়েছেন। একের পর এক দুর্দান্ত ছবি উপহার দিয়ে তাক লাগিয়ে দিয়েছেন।নাম শাবানা’, ‘পিঙ্ক’, ‘বদলা’, ‘থাপ্পড়ছবিগুলো তাঁর অভিনয় ক্যারিয়ারের অন্যতম কৃতিত্ব। বর্তমানে তাপসীর হাতে যেসব ছবি রয়েছে তার বেশির ভাগই নারীকেন্দ্রিক।

 

তাপসীকে বলা হচ্ছে লম্বা রেসের ঘোড়া। কতজনই তো দক্ষিণ থেকে এলেন, আবার চলেও গেলেন। কিন্তু তাপসী একের পর এক নারীপ্রধান ছবিতে অভিনয় করে নিজেকে বলিউডের প্রথম সারির অভিনেত্রীর কাতারে নিয়ে এসেছেন। প্রযোজনা প্রতিষ্ঠানও খুলেছেন। নাম দিয়েছেনআউটসাইডার ফিল্মস

 

সপ্তাহে মুক্তি পেয়েছে তাপসীর তামিল ছবিঅ্যানাবেল সেতুপাঠি সামনে মুক্তির অপেক্ষায় আছেলুপ লাপেতা’, ‘জন গণ মন’, ‘দোবারা’, ‘অ্যালিয়েনসহ বেশ কিছু ছবি। পরিচালক রাজকুমার হিরানির নাম ঠিক না হওয়া পরবর্তী ছবিতেও তাপসীকে দেখা যাবে বলে গুঞ্জন উঠেছে ভারতীয় গণমাধ্যমে।