ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, অক্টোবর ২০, ২০২৪ |

EN

র‌্যাবের হাতে প্রতারক বাবু আটক

নিজস্ব প্রতিবেদক | আপডেট: রবিবার, জানুয়ারী ৩০, ২০২২

র‌্যাবের হাতে প্রতারক বাবু আটক
র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন র‌্যাব সদস্যরা রাজশাহীর বাগমারার সগুনা গ্রাম থেকে রানা বাবু (৪৫) নামের এক প্রতারককে আটক করেছে। সে বাসুপাড়া ইউনিয়নের সগুনা গ্রামের মৃত সদর আলীর ছেলে। তিনি এলাকায় চিটার বাবু নামে পরিচিত।  

র‌্যাব-৫ ও প্রতারিতদের সঙ্গে কথা বলে জানা যায়, রানা বাবু দীর্ঘদিন ধরে চাকরি দেওয়ার কথা বলে এলাকার বেকার যুবক ও তরুণদের প্রতারিত করে আসছিলেন। বিভিন্ন বিভাগে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হলে সেগুলো নিয়ে বেকার যুবক ও তরুণদের কাছে যেতেন। তিনি নিজেকে সেনা কর্মকর্তা ও মন্ত্রীর ঘনিষ্টজন পরিচয় দিতেন। চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে মোটা অংকের টাকা দাবি করতেন। এই প্রলোভনে পড়ে অনেকে টাকা দিয়ে প্রতারিত হয়েছেন।

প্রতারিতদের পক্ষে রাজশাহী র‌্যাব-৫এর কাছে অভিযোগ দেওয়া হলে র‌্যাব সদস্যরা শনিবার সকালে নিজ বাড়ি থেকে তাঁকে আটক করে। পরে র‌্যাব-৫ এর সদর দপ্তরে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। র‌্যাবের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদের অপরাধের কথা স্বীকার করেন। পরে তাঁকে বাগমারা থানায় হস্তান্তর করা হয়। এই বিষয়ে প্রতারিত  তারিক রব্বানী বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। 

প্রতারিত রবিউল ইসলাম নামের স্থানীয় এক যুবক অভিযোগ করে বলেন, তাঁকে সেনাবাহিনীর বেসামরিক পদে নিয়োগের জন্য নয় লাখ টাকা গ্রহণ করেন। প্রতারিত হয়ে তিনি ও তাঁর পরিবার এখন পথে বসেছেন বলে জানান। 

আরেক প্রতারিত মঙ্গলপুর গ্রামের তারিক রাব্বানী বলেন, প্রতারক রানা বাবু নিজেকে এক মন্ত্রীর ঘনিষ্টজন পরিচয় দিয়ে তাঁকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগের আশ্বাস দিয়ে ১০ লাখ টাকা গ্রহন করেন। চাকরি না পাওয়াতে তিনি প্রতারিত হওয়ার বিষয়টি বুঝতে পারেন। পরে টাকা ফেরত চাইলে টালবাহানা শুরু করেন। দীর্ঘ দুই বছর ধরে হয়রানির পর তিনি র‌্যাবের কাছে অভিযোগ করেন। 

স্থানীয় বাসিন্দারা বলেন, রানা বাবু এলাকায় চিটার বাবু নামে পরিচিত। দীর্ঘদিন ধরে তিনি লোকজনকে প্রতারিত করে আসছেন। নিজেকে প্রশাসনের বড় কর্মকর্তাদের কাছের লোক হিসাবে পরিচয় দিতেন। ঘন ঘন বাইক পরিবর্তন করতেন।  নতুন মডেলের বাইক কিনে এলাকায় দাবড়ে বেড়াতেন। 

বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ বলেন, প্রতারক রানা বাবুর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।