ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, অক্টোবর ২০, ২০২৪ |

EN

মসজিদের অর্থ আত্মসাতের অভিযোগে যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি | আপডেট: শুক্রবার, জানুয়ারী ২৮, ২০২২

মসজিদের অর্থ আত্মসাতের অভিযোগে যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা
ব্রাহ্মণবাড়িয়ায় এক যুবলীগ নেতার বিরুদ্ধে মসজিদের অর্থ আত্মসাতের অভিযোগে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল রানা মুন্সির বিরুদ্ধে এ মামলাটি করা হয়। 

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের চিলোকূট গ্রামের মুন্সিবাড়ি শাহী জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মো. ইকবাল বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বিচারক আফরিন আহমেদ হ্যাপী মামলাটি ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের চিলোকূট গ্রামের বাসিন্দা ইসমাইল মুন্সি চিলোকূট মুন্সিবাড়ি শাহী জামে মসজিদ কমিটির কোষাধ্যক্ষ ছিলেন। তার বার্ধক্য ও অসুস্থতাজনিত কারণে ২০১৯ সালের জুন মাসে তার ছেলে যুবলীগ নেতা সোহেল রানা মুন্সিকে কোষাধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়। এরপর মসজিদ ফান্ডের ৭ লাখ ৯ হাজার টাকা নিজের কাছে নিয়ে নেন সোহেল।

এজাহারে আরও বলা হয়, মসজিদের পুনর্নির্মাণ কাজ শুরু হলে কমিটির লোকজন সোহেলের কাছে ফান্ডের টাকা চান। কিন্তু টাকা না দিয়ে ঘুরাতে থাকেন তিনি। সর্বশেষ গত মঙ্গলবার (২৬ জানুয়ারি) কমিটির লোকজন টাকা ফেরত দিতে বললে মসজিদের পাওনা অস্বীকার করেন সোহেল। এ নিয়ে বাগবিতণ্ডার একপর্যায়ে সোহেল কমিটির সাধারণ সম্পাদক ইকবালসহ কয়েকজনকে মারধর করেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে মামলার বাদীপক্ষের আইনজীবী গোলাম মহিউদ্দিন স্বপন বলেন, বিচারক মামলাটি আমলে নিয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলেছেন।